সিএএ আসলে প্রচ্ছন্ন হুমকি, বিজেপির আসল চেহারা প্রকাশ্যে এসেছে : চিদাম্বরম - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সিএএ আসলে প্রচ্ছন্ন হুমকি, বিজেপির আসল চেহারা প্রকাশ্যে এসেছে : চিদাম্বরম

Share This

সিএএ আসলে প্রচ্ছন্ন হুমকি, বিজেপির আসল চেহারা প্রকাশ্যে এসেছে : চিদাম্বরম


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২২/০৩/২০২১ : পশ্চিমবঙ্গে নির্বাচনে জিতে সরকার গঠন করলেই বিজেপি সিটিজেন এমেন্ডমেন্ট আইন লাগু  করবে, এটাই এদের প্রকৃত চেহারা, এটাই এদের আসল মুখ, বলে কটাক্ষ করলেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদম্বরম।

পি চিদাম্বরম আজ বলেন, "পশ্চিমবঙ্গে ভোটের আগে নিজেদের দলীয় ইস্তেহার প্রকাশ করতে গিয়ে, নিজেদের আসল চেহারাটাই প্রকাশ্যে এনে ফেলেছে বিজেপি। পশ্চিমবঙ্গে তারা নির্বাচনের পরেই সিটিজেনস এমেন্ডমেন্ট আইন বলবৎ করতে চলেছে, এমন কথাই বলা হয়েছে তাদের ইস্তেহারে। বিজেপির এই বক্তব্য পশ্চিমবাংলার বহু মানুষের মনের মধ্যে ভয় এনে দেবে। বিশেষ করে বাংলার দরিদ্র মানুষজন ভয়ের বাতাবরণে থাকবেন, আরও স্পষ্ট করে বলতে হলে ওই রাজ্যের মুসলিমদেr  মধ্যে একটা ভয় থাকবে।"

চিদাম্বরম বলেন, "নির্বাচনের পরেই সিটিজেন এমেন্ডমেন্ট আইন (সিএএ) লাগু  করার কথা বলে বিজেপি একরকম প্রচ্ছন্ন হুমকি দিয়েই রাখল। এই হুমকি রাজ্যের দরিদ্র শ্রেণী এবং মুসলিমদের জন্যেই। পশ্চিমবাংলার মানুষের উচিত বিজেপিকে ভোট না দিয়ে তাদের এই বিষাক্ত সিদ্ধান্তগুলোকে চিরকালের জন্যে বিনষ্ট করে ফেলা। না হলে ভোটের পর আসাম ও পশ্চিমবঙ্গের বহু মানুষকে ডিটেনশন ক্যাম্পে যেতে হতে পারে। সিএএ আইনটি ভারতকে আবার ভাগ করে দেবে। এই আইন দেশের মুসলিম সম্প্রদায় এবং অন্যান্যদের জন্মগত অধিকার এবং নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলবে। সেই প্রশ্নের উত্তর সরকারের পছন্দ না হলেই তার নাগরিকত্ব বাতিলের খাতায় তুলে দেওয়া হতে পারে। তাই ওই দুই রাজ্যের মানুষের উচিত ভোট দেওয়ার আগে ভাল করে ভেবে দেখা এবং সঠিক সিদ্ধান্ত গ্রহণ করা। "

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages