প্রার্থী নাপসন্দ : ক্ষোভের আগুনে পুড়ল জলপাইগুড়ির বিজেপি পার্টি অফিস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রার্থী নাপসন্দ : ক্ষোভের আগুনে পুড়ল জলপাইগুড়ির বিজেপি পার্টি অফিস

Share This

প্রার্থী নাপসন্দ : ক্ষোভের আগুনে পুড়ল জলপাইগুড়ির বিজেপি পার্টি অফিস


আজ খবর (বাংলা), শিলিগুড়ি, দার্জিলিং, ১৮/০৩/২০২১ : ফের অসন্তোষ দানা বাঁধতে শুরু করেছে উত্তরবঙ্গে  পঞ্চম - অষ্টম দফার বিজেপি প্রার্থী তালিকা প্রকাশের পর থেকে। অশান্তি এড়াতে পারছে না পদ্ম শিবির।

আসন্ন বিধানসভা নির্বাচনের জন্যে বাকি আসনগুলোতে বৃহস্পতিবার দুপুরে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশিত হয়।   তাতে উত্তরবঙ্গের বেশ কয়েকটি আসনে বিশেষ করে শিলিগুড়ি-জলপাইগুড়ি আসনে প্রার্থী নিয়ে অসন্তোষ সামনে এসে দাঁড়িয়েছে ।এই অসন্তোষ ক্ষোভ এতটাই মাত্রা ছাড়িয়েছে যে সন্ধ্যায় জলপাইগুড়ি দেশবন্ধু রোড স্থিত বিজেপির জেলার সদর কার্যালয়ে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ বিজেপি সমর্থকরা। 

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার জলপাইগুড়ি সদর বিধানসভা কেন্দ্রে সৌজিত সিংহকে বিজেপি প্রার্থী হিসেবে পছন্দ না হওয়ায় বিজেপি কর্মীদের একাংশ ডিবিসি রোডে জেলা বিজেপি অফিসে ভাঙচুর চালান। আগুন ধরিয়ে দেওয়া হয় ব্যানার, প্ল্যাকার্ডে।

বিজেপির রাজ্য সহ সভাপতি দীপেন প্রামাণিক ওই কেন্দ্রের দাবিদার ছিলেন বলে তাঁর অনুগামীদের দাবি। অভিযোগ, এদিন নাম ঘোষণার পর দীপেন প্রামাণিকের অনুগামীরাই জেলা কার্যালয়ে ভাঙচুর চালান। দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এই বিষয়ে জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামির বক্তব্য, যা বলার রাজ্য নেতৃত্ব বলবেন।

এ বিষয়ে রাজ্য বিজেপির সহ-সভাপতি তথা উত্তরবঙ্গের দায়িত্বপ্রাপ্ত নেতা দ্বিপেন প্রামানিক এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।



বিকেলের পর রাতেও আগুন জ্বালিয়ে বিক্ষোভ চলছে বিজেপির জলপাইগুড়ি জেলা কার্যালয়ে।  বিক্ষুব্ধ বিজেপি কর্মীরা সরব হন এদিন প্রার্থী নির্বাচন কে কেন্দ্র করে। একের পর এক বিস্ফোরক অভিযোগ করলেন বিজেপি নেতারা। তাঁদের দাবী কোটি টাকার বিনিময়ে জলপাইগুড়ি বিধানসভা আসন তৃনমূলের হাতে তুলে দিয়েছে  জেলা সভাপতি। আরও অভিযোগ, পুরনো বিজেপি নেতা কর্মীদের প্রার্থী না করে নতুন একজন‌কে প্রার্থী করা হয়েছে। এই নিয়ে উত্তাল হয়ে ওঠে শহরের ডি বি সি রোড এলাকা। পার্টি অফিসে ভাঙচুর চালানোর পাশাপাশি আগুন ধরিয়ে দেওয়া হয়।

বিজেপি নেতা কানন রায় অভিযোগ করে বলেন, পুরনো বিজেপি নেতা কর্মীদের প্রার্থী না করে নতুন একজন‌কে প্রার্থী করা হয়েছে। এমনটা কিছুতেই মেনে নেবেন না তাঁরা। আমরা চাইছি আমাদের পুরনো নেতা দীপেন প্রামানিক‌কে জলপাইগুড়ি সদর বিধান‌সভা কেন্দ্র থেকে প্রার্থী করা হোক। তা না হলে লাগাতার আন্দোলন করবেন তাঁরা। 

 ঘটনায় বিজেপি কিশান মোর্চার প্রাক্তন জেলা সভাপতি নবেন্দু সরকার অভিযোগ করে বলেন "জলপাইগুড়ি শহরে নতুন একটি সিমেন্ট কারখানা থেকে কোটি টাকা নিয়ে এই আসনকে তৃণমূল এর হাতে বিক্রি করে দিলো বিজেপির জেলা সভাপতি বাপী গোস্বামী।" এইভাবেই জেলা সভাপতির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন তিনি। 

ঘটনায় বিজেপি মহিলা মোর্চার জেলা সভাপতি টিনা গাঙ্গুলি বলেন সৌজিত সিংহ প্রার্থী মন্দ নয়। আমাদের দাবী দীপেন প্রামানিককে জেলার যে কোনো একটি আসনে প্রার্থী করা হোক। পরিস্থিতি সামাল দিতে ঘটনা‌স্থলে আসে বিশাল পুলিশ বাহিনী। আগুন নেভাতে আসে দমকলের একটি ইঞ্জিন। যদিও দমকল কর্মীরা ঘটনাস্থলে আসার আগেই স্থানীয় বাসিন্দা‌রা‌ই আগুন আয়ত্বে আনার চেষ্টা করে‌ন । বিকেলের পর রাতেও আগুন জ্বালিয়ে বিক্ষোভ চলছে বিজেপির জলপাইগুড়ি জেলা কার্যালয়ে।এই খবর লেখা পর্যন্ত বিজেপি সমর্থকদের একাংশের দ্বারা অফিস-কার্যালয়  ভাঙচুরের ঘটনা অব্যাহত ছিল।  

রিপোর্ট : অরুন কুমার 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages