চাকরি প্রার্থীদের উর্দ্ধ বয়স সীমা বাড়ল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চাকরি প্রার্থীদের উর্দ্ধ বয়স সীমা বাড়ল

Share This

চাকরি প্রার্থীদের উর্দ্ধ বয়স সীমা বাড়ল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৫/০৩/২০২১ : এবার চাকরি প্রার্থীদের জন্যে সর্বাধিক বয়স সীমা বৃদ্ধি করল কেন্দ্র সরকার।  

কেন্দ্রীয় সরকারি বিভিন্ন পদে নিয়োগের জন্য নিয়োগকারী বিভিন্ন সংস্থা, যেমন – ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন, কোভিড-১৯ মহামারী সম্পর্কিত সুরক্ষা বিধির বিষয়গুলি বিবেচনায় রেখে নিরাপদ উপায়ে পরীক্ষা গ্রহণের প্রয়োজনীয় একাধিক বন্দোবস্ত করেছে। কমিশন গত বছরের ৪ঠা অক্টোবর সিভিল সার্ভিসেস (প্রিলিমিনারি) পরীক্ষা ২০২০ গ্রহণের সময় সমস্ত যোগ্য প্রার্থীদের পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের সুযোগ দেয়। 

এ ব্যাপারে কমিশনের পক্ষ থেকে জানানো হয়, কোভিড-১৯ মহামারীর দরুণ যে সমস্ত প্রার্থীকে জায়গা পরিবর্তন বা অন্যত্র চলে যেতে হয়েছে, তাঁরা যাতে পরীক্ষায় বসতে পারেন, সেজন্যই এই ব্যবস্থা। রাজ্যসভায় আজ এক প্রশ্নের লিখিত জবাবে এই তথ্য দেন কর্মী বিষয়ক, গণঅভিযোগ ও পেনশন প্রতিমন্ত্রী ডাঃ জিতেন্দ্র সিং। তিনি আরও জানান, দেশে মহামারী ও লকডাউনজনিত পরিস্থিতির ফলে কেন্দ্রীয় সরকারের আওতায় বিভিন্ন পদে নিয়োগের ক্ষেত্রে সর্বাধিক বয়ঃসীমা বৃদ্ধির কোনও প্রস্তাব সরকারের বিবেচনাধীন নেই। অবশ্য, রাজ্য সরকারি চাকরির ক্ষেত্রে বেকার যুবক-যুবতীদের সর্বাধিক বয়সসীমা দু’বছর বাড়ানোর বিষয়টি সম্পূর্ণভাবে সংশ্লিষ্ট রাজ্য সরকারের এক্তিয়ারভুক্ত। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages