করোনা এড়াতে কিছু প্ল্যাটফর্মে টিকিটের দাম বেড়েছে, তবে তা সাময়িক : রেল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনা এড়াতে কিছু প্ল্যাটফর্মে টিকিটের দাম বেড়েছে, তবে তা সাময়িক : রেল

Share This

করোনা এড়াতে কিছু প্ল্যাটফর্মে টিকিটের দাম বেড়েছে, তবে তা সাময়িক : রেল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৫/০৩/২০২১ :  ভিড়ের কারণে, যাত্রীদের স্বার্থের কথা বিবেচনা করে রেল কর্তৃপক্ষ করোনা সংক্রমণ আটকাতে কিছু স্টেশনে যে প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়িয়েছে, তা “সাময়িক” ব্যবস্থা। বাস্তব পরিস্থিতি পর্যালোচনা করে বেশী মানুষ যাতে স্টেশনে না ঢোকেন তার জন্য প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ানো হয়। দীর্ঘদিন ধরে এই নিয়ম মেনে চলা হচ্ছে এবং ভিড় নিয়ন্ত্রণের জন্য এটি একটি স্বল্পমেয়াদী ব্যবস্থাপনা, যা নতুন কিছু নয় । 

কয়েকটি রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে ভারতীয় রেল প্ল্যাটফর্মে অহেতুক ভিড় না করার বিষয়ে গুরুত্ব দিচ্ছে। মহামারীর এই সময়ে জনস্বার্থে প্ল্যাটফর্মে জনসমাগম নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে।  

ভিড় এড়াতে ২০২০-র মার্চ থেকে রেলের অনেক ডিভিশনেই বিভিন্ন স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ানো হয়েছে। আবার  সেট্রাল জোন, পূর্ব মধ্য রেলের মত অনেক জায়গায় এই নির্দেশ প্রত্যাহার করা হয়েছে। ছট, দীপাবলির মত উৎসব বা বিভিন্ন মেলার সময় সাময়িকভাবে এই ভাড়া বাড়ানো হয়, পরে তা প্রত্যাহারও করা হয়।  

স্টেশনে ভিড় নিয়ন্ত্রণ করার দায়িত্ব ডিআরএমদের।  ভিড় সামাল দেবার  ২০১৫ সালে ডিআরএমদের প্ল্যাটফর্ম টিকিটের ভাড়া বাড়ানোর ক্ষমতা দেওয়া হয়েছে । তাঁরা মেলা বা বিভিন্ন মিছিলের মত নানা জনসমাগমের সময় ত পরিস্থিতি অনুসারে এই সিদ্ধান্ত নিয়ে থাকেন । 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages