আয়ুর্বেদ দিয়ে কোভিড ১৯ ভাইরাসের বিকল্প চিকিৎসা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আয়ুর্বেদ দিয়ে কোভিড ১৯ ভাইরাসের বিকল্প চিকিৎসা

Share This

আয়ুর্বেদ দিয়ে কোভিড ১৯ ভাইরাসের বিকল্প চিকিৎসা


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১০/০৩/২০২১ : কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রক জানিয়েছে যে, অধ্যাপক ভূষণ পট্টবর্ধনের পৌরহিত্যে এবং ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ, জৈব প্রযুক্তি দপ্তর, বৈজ্ঞানিক ও শিল্প গবেষণা পর্ষদ, অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিকেল সায়েন্স এবং আয়ুষ প্রতিষ্ঠানগুলি থেকে বিজ্ঞানীদের নিয়ে একটি আন্তঃবিভাগীয় আয়ুষ গবেষণা ও উন্নয়ন টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। 

এই আন্তঃবিভাগীয় আয়ুষ গবেষণা ও উন্নয়ন টাস্ক ফোর্স চারটি পৃথক বিষয়ে গবেষণার জন্য দেশের বিভিন্ন সংস্থার খ্যাতি সম্পন্ন বিশেষজ্ঞদের পরামর্শের মাধ্যমে কোভিড-১৯ মোকাবিলায় চিকিৎসা ক্ষেত্রে  গবেষণা বিষয়ে নিয়ম প্রণয়ন ও নকশা তৈরির কাজ করছে। অশ্বগন্ধা, গুডুচি ও পিপ্পালি এবং কয়েকটি ভেষজ সূত্র (আয়ুষ-৬৪) বিষয় নিয়ে কাজ চালাচ্ছেন তাঁরা। আয়ুর্বেদ নীতির সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে কোভিড-১৯ মোকাবিলা ক্ষেত্রে এবং এই রোগের চিকিৎসার জন্য গবেষণার কাজ এই গোষ্ঠী ।  

আয়ুষ মন্ত্রক এই টাস্ক ফোর্সের প্রস্তাবের ভিত্তিতে কোভিড-১৯ মোকাবিলায় আয়ুষ ক্ষেত্রের সঙ্গে যুক্ত বিভিন্ন বিষয় নিয়ে গবেষণার কাজ চালাচ্ছে। মন্ত্রকের আওতাধীন বিভিন্ন গবেষণা সংস্থায় এ বিষয়ে কাজ পরিচালিত হচ্ছে। আয়ুষ সঞ্জীবনী মোবাইল অ্যাপ তৈরি করেছে মন্ত্রক। দেড় কোটি মানুষ এই মোবাইল অ্যাপ ডাউনলোড করেছে। এমনকি  আয়ুষ মন্ত্রক কোভিড-১৯ মোকাবিলার জন্য আয়ুর্বেদ ও যোগার ওপর ভিত্তি করে জাতীয় রোগ নিরাময় পরিচালন নিয়ম-নীতি তৈরি করেছে। 

রাজ্যসভায় আজ এক প্রশ্নের লিখিত উত্তরে একথা জানিয়েছেন আর্য়ুবেদ, যোগ ও ন্যাচারোপ্যাথি, ইউনানি, সিদ্ধা এবং হোমিওপ্যাথি মন্ত্রকের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী  কিরেন রিজিজু। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages