আগামীকাল নন্দীগ্রামে মহারণ দুই পক্ষের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামীকাল নন্দীগ্রামে মহারণ দুই পক্ষের

Share This

আগামীকাল নন্দীগ্রামে মহারণ দুই পক্ষের


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ৩১/০৩/২০২১ :  আগামীকাল পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে এবছর বিধানসভা ভোটের সবচেয়ে বড় লড়াইয়ের মুখোমুখি দুই পক্ষ তৃণমূল এবং বিজেপি।

একদিকে তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারীর এই লড়াই নিয়ে ব্যাপক উন্মাদনা রয়েছে রাজ্যবাসীর। যদিও নন্দীগ্রামের লড়াইয়ে তৃতীয় পক্ষ বাম প্রার্থী মীনাক্ষীদেবীও আছেন। তবু আগামীকালের নন্দীগ্রাম যুদ্ধ যেন জোড়া ফুল বনাম  পদ্ম ফুলের লড়াই হতে চলেছে। 

তৃণমূল এই যুদ্ধের আগে বিশালাকার প্রচার করেছে, 'বাংলা তার মেয়েকেই চায়'. বাংলা যে সত্যিই তার মেয়েকেই চায় তা প্রমাণ করতে একরকম মরিয়া প্রয়াস চালাচ্ছে তৃণমূল শিবির। এবার যাঁকে ঘিরে এত জল্পনা একবার ফিরে দেখা যাক সেই মানুষটির দিকে। কিভাবে একজন প্রতিবাদী মেয়ে প্রথমে অগ্নিকন্যা হয়ে উঠলেন, আর তারপর সমগ্র জাতির 'দিদি' হয়ে উঠলেন ! মাত্র ১৫ বছর বয়স থেকেই রাজনীতির সাথে তাঁর পরিচয়, যখন তিনি যোগমায়া দেবী কলেজে পড়াশুনা করছেন। সেই সময় তিনি ছাত্র পরিষদ করতেন। ১৯৭৫ সালে প্রতিবাদে মুখর হয়ে তিনি তৎকালীন প্রভাবশালী নেতা জয়প্রকাশ নারায়নের গাড়ির ওপর উঠে পড়েছিলেন।  

২০১১ সালে ৩৪ বছর ক্ষমতায় থাকা বাম শাসনের যবনিকা পতন করে দিয়েছিলেন তিনি। দীর্ঘ ৪৬ বছরেরও বেশি সময় ধরে রাজনীতির বিভিন্ন অলিন্দে ঘুরে তিনি অভিজ্ঞ এবং সমৃদ্ধ হয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় সম্বন্ধে লিখতে বসলে বড়সড় বই লেখা হয়ে যায়, সংবাদ লেখার ছোট্ট পরিসরে তাঁকে আবদ্ধ করা যায় না।  আজ তিনি জন নেত্রী, বাংলার মেয়ে, অগ্নিকন্যা এবং সমগ্র জাতির দিদি হয়ে উঠেছেন। তা সত্ত্বেও আজ তাঁকে ফের একবার অগ্নি পরীক্ষার মুখোমুখি হতেই হচ্ছে। তাঁর জনপ্রিয়তার পরীক্ষা দিতে হচ্ছে।

উল্টোদিকে রয়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তৃণমূল স্তর থেকে উঠে আসা এক জনপ্রিয় রাজনৈতিক নেতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের দলেরই একজন সক্রিয় কর্মী ছিলেন। মমতার নন্দীগ্রাম আন্দোলনে একেবারে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন সফলভাবে।  রাজনীতির খুঁটিনাটি তাঁর অচেনা নয়।নন্দীগ্রাম যেহেতু পূর্ব মেদিনীপুর জেলাতেই অবস্থিত, তাই কাঁথির বাসিন্দা হিসেবে এই তল্লাটে দীর্ঘদিন রাজনীতি করে এসেছেন শুভেন্দু অধিকারী।  কিন্তু তাঁকেও এবার পড়তে হল মহা চ্যালেঞ্জের মুখে। 

এবার তাঁর প্রতিপক্ষ খোদ মমতা বন্দ্যোপাধ্যায়।  আর এখানেই নন্দীগ্রামের যুদ্ধের ভোল্টেজ আরও বেড়ে গিয়েছে। চ্যালেঞ্জের মাত্রা বাড়তে শুরু করেছিল, যখন মন্ত্রীত্ব সহ সব পদ থেকে, এমনকি তৃণমূল কংগ্রেসের সদস্যপদ থেকেও ইস্তফা দিয়ে শুভেন্দু শিবির বদল করে বিজেপি দলে যোগ দিলেন। এ তো শুধু শিবির বদল করা ছিল না, এ ছিল আদর্শ, নীতি, স্ট্র্যাটেজি, গেম  প্ল্যান সব কিছু বদলে ফেলা। কিন্তু এই মহাবদল কি আদৌ কাজে লাগাতে পারবেন শুভেন্দু ? সেটা জানা যাবে মে মাসের ২ তারিখে, অর্থাৎ গণনার দিন। তবে সব মিলিয়ে আগামীকাল নন্দীগ্রামে ফের একবার যেন কুরুক্ষেত্রের যুদ্ধ দেখতে চলেছেন রাজ্যবাসী। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages