সমুদ্র নির্ভরশীল মানুষদের ৬০০০ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি মোদীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সমুদ্র নির্ভরশীল মানুষদের ৬০০০ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি মোদীর

Share This

সমুদ্র নির্ভরশীল মানুষদের ৬০০০ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি মোদীর


আজ খবর (বাংলা), দীঘা, পূর্ব মেদিনীপুর, ২৫/০৩/২০২১ : আর দুদিন পরেই ভোট রয়েছে পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ন এলাকায়। পশ্চিমবঙ্গ জুড়ে অর্থনীতির নীল নকশা তৈরি করার কথা বলেছেন নরেন্দ্র মোদী, এবার তাঁর ভাষণে রাজ্যের উপকূল অঞ্চলের পর্যটন ও উন্নয়নের কথাও শুনিয়েছেন তিনি। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপকূল অঞ্চলের উন্নয়ন নিয়ে নানা কথা বলেছেন, এর মধ্যে সবচেয়ে  উল্লেখযোগ্য বিষয়টি ছিল মৎস্যজীবীদের নিয়ে। পশ্চিমবঙ্গের উপকূলভাগে যে সব মানুষ সমুদ্রের ওপর নির্ভর করে থাকেন, এবার তাঁদেরকে সরাসরি আর্থিক সাহায্যের কথা বললেন নরেন্দ্র মোদী। তিনি জানালেন দীঘা মোহনায় প্রচুর মানুষ মৎস্যজীবী আছেন, যাঁরা সমুদ্রের ওপর নির্ভর করে বাঁচেন। দীঘা ভারতবর্ষের অন্যতম বৃহৎ মৎস্যকেন্দ্র। তাই এই অঞ্চলের মানুষ যাঁরা সমুদ্রের ওপর নির্ভর করে থাকেন তাঁদের বছরে ৬,০০০ টাকা করে দেওয়া হবে। 

নরেন্দ্র মোদীর এই ঘোষণায় আনন্দের স্রোত বয়ে গিয়েছে দীঘা সহ রাজ্যের উপকূলভাগে থাকা মানুষদের মধ্যে। তাঁরা দুই হাত তুলে মোদীকে আশীর্বাদ করতে চান। তাঁদের মধ্যে অনেকেরই বক্তব্য, অনুদান পাই না পাই, মোদীই জিতবেন। উনি জিতলে খুশী হব।  দীঘা মোহনায় ১৫০ পরিবার রয়েছে যে পরিবারগুলি মৎস্যজীবী অথবা সমুদ্রের ওপর নির্ভর করে থাকেন। পশ্চিমবঙ্গের উপকূলভাগে এরকম ৩ থেকে ৪ লক্ষ মানুষের বাস রয়েছে। সমুদ্রের ওপর নির্ভর করে থাকেন এমন প্রায় ১ কোটি মানুষ রয়েছেন এই রাজ্যে।নরেন্দ্র মোদী গতকাল জনসভায় তাঁর বক্তব্য রাখতে গিয়ে বলেছিলেন রাজ্যের উপকূল অঞ্চলে পর্যটন ছাড়াও সামগ্রিক উন্নয়ন করা হবে। রাজ্যের বন্দ্রগুলিরও উন্নয়ন করা হবে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages