ভারতের এসেফটিএস-এ তুর্কমেনিস্তানের বিশেষ বাহিনীর প্রশিক্ষণ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতের এসেফটিএস-এ তুর্কমেনিস্তানের বিশেষ বাহিনীর প্রশিক্ষণ

Share This

ভারতের এসেফটিএস-এ তুর্কমেনিস্তানের বিশেষ বাহিনীর প্রশিক্ষণ


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৫/০৩/২০২১ : দেশের খবর ভারতীয় স্পেশাল ফোর্সেস (এসএফ) তার পেশাদারিত্ব, কর্মদক্ষতা এবং আত্ম ত্যাগের কারণে দীর্ঘ সময় ধরে  বিশ্বের সেরা বাহিনীগুলির মধ্যে অন্যতম এক বাহিনী  হিসাবে সুনাম ও সম্মান অর্জন করেছে। 

এই কারনে মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, মধ্য এশীয় অঞ্চল এবং মধ্য প্রাচ্য সহ বন্ধুত্বপূর্ণ দেশগুলির বিশেষ বাহিনী যুদ্ধ ক্ষেত্রে পরাক্রমী  ভারতীয় সেনার বিশেষ বাহিনীর সঙ্গে  প্রশিক্ষণের ব্যাপারে আগ্রহ প্রকাশ  করেছে। এর ফল স্বরূপ বন্ধু দেশগুলির  সঙ্গে ভারতীয়  সেনার বিশেষ বাহিনীর এ ক্ষেত্রে অংশীদারিত্ব ক্রমশ বেড়েছে। 

তুর্কমেনিস্তানের স্পেশাল ফোর্সের অনুরোধের ভিত্তিতে, ভারতীয় সেনার বিশেষ বাহিনীকে প্রশিক্ষণ প্রদানকারী একটি অনন্য প্রতিষ্ঠান 'ভারতীয় সেনাবাহিনীর স্পেশাল ফোর্সেস ট্রেনিং স্কুল' (এসএফটিএস)এ  সে দেশের বিশেষ বাহিনী থেকে বাছাই করা প্যারাট্রুপারদের প্রশিক্ষণ শুরু হয়েছে। এটি বিশেষ বাহিনীর পেশাদারি প্রশিক্ষণের মধ্যে অন্যতম।এই  প্রশিক্ষণ তুর্কমেনিস্তান বিশেষ বাহিনীর সক্ষমতা বৃদ্ধিতে সহায়ক হবে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages