'ভারত আবার জগৎ সভায় শ্রেষ্ঠ আসন লবে' - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'ভারত আবার জগৎ সভায় শ্রেষ্ঠ আসন লবে'

Share This

'ভারত আবার জগৎ সভায় শ্রেষ্ঠ আসন লবে'


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৫/০৩/২০২১ : গোটা বিশ্বে ভারতের তৈরি করোনা প্রতিষেধকের কদর প্রতিদিন বেড়েই চলেছে। বিশ্বের ২১টি দেশকে ভারত করোনা প্রতিষেধক পাঠিয়েছে। আরও বেশ কিছু দেশকে ভারত এই প্রতিষেধক পাঠাতে চলেছে। অন্যান্য দেশের পাশাপাশি এবার দক্ষিণ সুদানেও গিয়ে পৌঁছালো ভারতের তৈরি করোনা ভাইরাসের প্রতিষেধক।

ভারতের তৈরি কোভিশিল্ড এবং কোভ্যাকসিন দুই প্রতিষেধকই নজর কেড়েছে গোটা বিশ্বের। ভারতকে তাই এখন গোটা বিশ্ব World Pharmacy বলে সম্বোধন করতে চাইছে। ভারতীয় বিজ্ঞানীদের এই কৃতিত্বে প্রত্যেক ভারতবাসীর মাথা উঁচু হয় বৈকি ! ভারতবাসী হিসেবে সকলেরই এই বিষয়টি নিয়ে গর্ব অনুভব করা উচিত। সব থেকে বড় কথা, করোনার  প্রতিষেধক নিয়ে যখন বিশ্বজুড়ে হাহাকার রয়েছে, তখন নিজের দেশের মানুষদের জন্যে করোনা প্রতিষেধক রেখেও প্রতিবেশী বেশ কিছু দেশকে বিনামূল্যে প্রতিষেধক দিয়েছে দয়ালু ভারত।

ভারত বিনামূল্যে করোনার  প্রতিষেধক দিয়েছে বাংলাদেশ , মায়ানমার, নেপাল, ভুটান, মালদ্বীপ, মরিশাস, সেইচেল্লেস, শ্রীলঙ্কা, বাহারিন, ওমান, আফগানিস্তান, বার্বাডোজ ও ডোমিনিকাকে।  এই দেশগুলির মধ্যে বাংলাদেশ ও মায়ানমার  পরে আরও প্রতিষেধক ভারতের থেকে কিনে নিয়েছে। বাংলাদেশ ও মায়ানমার ছাড়াও ভারতের থেকে জরুরী  ভিত্তিতে প্রতিষেধক কিনেছে ব্রাজিল, মরোক্কো, ইজিপ্ট, আলজেরিয়া, দক্ষিণ আফ্রিকা, কুয়েত এবং ইউএই। এই মুহূর্তে বিশ্বের ৭০টি দেশকে ভারত করোনার প্রতিষেধক পাঠাচ্ছে বাণিজ্যিকভাবে এবং মানবিকতার খাতিরে। সেইজন্যেই তো ভারতকে 'ওয়ার্ল্ড ফার্মেসি' বলে ডাকা হচ্ছে। ভারতকে বলা হচ্ছে কোরোনার বিরুদ্ধে বিশাল লড়াইয়ের সর্বাধিনায়ক। এ সব দেখে বলা যেতেই পারে 'ভারত আবার জগৎ সভায় শ্রেষ্ঠ আসন লবে'।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages