ট্রেনে মহিলাদের নিরাপত্তার জন্যে বিশেষ ব্যবস্থা রেলের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ট্রেনে মহিলাদের নিরাপত্তার জন্যে বিশেষ ব্যবস্থা রেলের

Share This

ট্রেনে মহিলাদের নিরাপত্তার জন্যে বিশেষ ব্যবস্থা রেলের


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২০/০৩/২০২১ : রেল স্টেশনে এবং ট্রেনের মধ্যে মহিলা যাত্রীদের হয়রানি রুখতে এবং নিরাপত্তা দিতে এবার বিশেষ ব্যবস্থা নিল ভারতীয় রেল। এই ব্যাপারে একটি নির্দেশিকাও জারি করা হয়েছে। 

ভারতীয় রেলে প্রতিদিন ২ কোটি ৩০ লক্ষেরও বেশি যাত্রী যাতায়াত করেন । এর মধ্যে ২০ শতাংশ মহিলা যাত্রী রয়েছেন । সাম্প্রতিক সময়ে ট্রেন এবং রেল চত্বরে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে । তাই রেল মন্ত্রক মহিলা যাত্রীদের নিরাপত্তার জন্য এবং ট্রেনে  মহিলাদের ওপর অত্যাচার নিরসনে সম্মিলিতভাবে প্রয়াস চালিয়েছে । এরই অঙ্গ হিসেবে ভারতীয় রেল একটি নির্দেশিকা জারি করেছে । সমস্ত আঞ্চলিক রেল কার্যালয় এবং উৎপাদন কেন্দ্রগুলিতে এই নির্দেশিকা পাঠানো হয়েছে । 

ভারতীয় রেল এর জন্য একটি স্বল্প ও দীর্ঘ  মেয়াদী কার্যকরী পরিকল্পনা গ্রহণ করেছে । সন্দেহভাজনদের ওপর নজরদারি রাখা, কর্তব্যরত অফিসার ও কর্মীদের মাধ্যমে অপরাধ প্রবনিত এলাকাগুলিতে নিয়মিত পরিদর্শন করার মতো বিষয়গুলি স্বল্পমেয়াদী পরিকল্পনার আওতাভুক্ত করা হয়েছে । অন্যদিকে, দীর্ঘমেয়াদী পরিকল্পনার আওতায় ট্রেন এবং রেল চত্বরে সিসিটিভি ক্যামেরা লাগানো, উঁচু জায়গা থেকে আলোর ব্যবস্থা ইত্যাদি যুক্ত করা হয়েছে । 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages