আগামীকাল প্রথম 'খেলা হবে', রাজ্যে প্রথম দফার নির্বাচন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামীকাল প্রথম 'খেলা হবে', রাজ্যে প্রথম দফার নির্বাচন

Share This

 

আগামীকাল প্রথম 'খেলা হবে',  রাজ্যে প্রথম দফার নির্বাচন

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২৬/০৩/২০২১ : 'খেলা হবে', এই মুহূর্তে পশ্চিমবঙ্গের সবচেয়ে জনপ্রিয় স্লোগান। ভোটের আগে তৃণমূল কংগ্রেসের এই স্লোগান ঘুরছে সাধারণ মানুষের মুখে মুখে। যদিও অনেকের মতে এই স্লোগানের উৎস বাংলাদেশ থেকে। পশ্চিমবঙ্গে আগামীকাল প্রথম 'খেলা' হতে চলেছে। আগামীকাল রাজ্যে প্রথম দফার নির্বাচন হতে চলেছে। 

প্রথম দফায় পশ্চিমবঙ্গের পুরুলিয়া ও ঝাড়গ্রামের সবকটি বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে এছাড়াও বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরের কয়েকটি বিধানসভা কেন্দ্রেও ভোট গ্রহণ করা হবে আগামীকাল থেকে শুরু করে ২৯শে এপ্রিল পর্যন্ত পশ্চিমবঙ্গের মোট ২৯৪টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন সম্পন্ন করা হবে ফলাফল জানা যাবে আগামী মে মাসের ২ তারিখে। সেদিনই জানা যাবে খেলায় কে জিতল।

পশ্চিমবঙ্গে এবার ত্রিমুখী লড়াই হতে চলেছে। শাসক দল তৃণমূল কংগ্রেস যেমন তাদের সরকার ধরে রেখে প্রত্যাবর্তন করতে চাইছে, বিজেপি চাইছে বাংলায় প্রথমবার তাদের সরকার তৈরি করতে আবার আর এক দিকে কংগ্রেস-বাম-আইএসএফ জোট চাইছে এ বছর নির্বাচনে বড়সড় চমক দেখাতে। তাই ভোটের আগে প্রচার এবং জনসভায় সব দলের বাগযুদ্ধ এবং নতুন নতুন স্লোগানে সরগরম রাজ্যের ভোট বাজার।

আগামীকাল আট দফার মধ্যে প্রথম দফায় মোট ১৯১ প্রার্থীর ভোট ভবিষ্যৎ নির্দিষ্ট হয়ে যাবে, এঁদের মধ্যে ২১জন আছেন মহিলা প্রার্থী। প্রথম দফায় যে আসনগুলোতে ভোট নেওয়া হচ্ছে, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই অঞ্চলগুলির বেশিরভাগ আসনে তৃণমূল জিতেছিল, যদিও  এই এলাকায় গত ৫ বছরে বিজেপি নিজেদের শক্তি বৃদ্ধি করেছে বহুগুনে। এবার শাসক দলকে তারা কড়া  চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে।  গত লোকসভা নির্বাচনে এই রাজ্যে তৃণমূল পেয়েছিল ২২টি আসন এবং বিজেপি পেয়েছিল ১৮টি আসন। সুতরাং এবছর তৃণমূলকে যে বিজেপি সমানে সমানে টক্কর দেবে তা বলাই বাহুল্য। 


# India Vs. England - 2nd ODI Score - India - 158/3 (32 Overs.)

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages