উত্তরাখণ্ডে মৃত বেড়ে ২৮, টানেলে আটক ৩৫ জনকে উদ্ধারের রুদ্ধশ্বাস প্রয়াস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


উত্তরাখণ্ডে মৃত বেড়ে ২৮, টানেলে আটক ৩৫ জনকে উদ্ধারের রুদ্ধশ্বাস প্রয়াস

Share This

উত্তরাখণ্ডে মৃত বেড়ে ২৮, টানেলে আটক ৩৫ জনকে উদ্ধারের রুদ্ধশ্বাস প্রয়াস


আজ খবর (বাংলা), চামোলি, উত্তরাখন্ড, ০৯.০২.২০২১ : উত্তরখণ্ডে প্রাকৃতিক বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ২৮, টানেলে আটকে থাকা ৩৫ জনকে উদ্ধারের জন্যে রুদ্ধশ্বাস প্রয়াস  চালাচ্ছেন এনডিআরএফ -এর কর্মীরা। 

উত্তরাখণ্ডের চামোলি জেলায় হিমবাহ বিস্ফোরণ এবং তাথেকে হড়পা বানের কবলে পড়ে বহু মানুষ নিখোঁজ হয়ে গিয়েছিলেন। গতকালই উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র  সিং রাওয়াত জানিয়েছিলেন নিখোঁজের সংখ্যা ২০৩, আজ তিনি জানালেন, মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৮; এদিকে যোশীমঠে কর্মরত পশ্চিমবঙ্গেরও কয়েকজন শ্রমিককে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাঁরা  যোশীমঠের তপোবন অঞ্চলে শ্রমিকের কাজ করতে গিয়েছিলেন। পশ্চিমবঙ্গ থেকে চামোলি জেলার যোশীমঠে কাজ করতে গিয়ে নিখোঁজ হয়েছে মোট ৫ জন বলে জানা গিয়েছে। এঁদের মধ্যে পুরুলিয়ার আরশা থানার ২ জন আছেন, ওই জেলার বাগান্ডির  বাসিন্দা শুভংকর তন্তুবায় এবং অশ্বিনী তন্তুবায়েরও কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। পশ্চিমবঙ্গ সরকার এই শ্রমিকদের পরিবারের পাশে থেকে সবরকম সহায়তার আশ্বাস দিয়েছে।

গতকাল মধ্যরাত্রে মাটি কেটে টানেলে ঢোকার চেষ্টা 

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্ডর সিং রাওয়াত জানিয়েছেন,  "টানেলে আটকে রয়েছেন অন্তত ৩৫ জন মানুষ। তাঁদের উদ্ধার করার জন্যে সবরকম প্রচেষ্টা চালানো হচ্ছে।  টানেলের মুখের মাটি কেটে অনেকটা ভিতর পর্যন্ত যাওয়া গিয়েছে, কিন্তু আরও বেশ কিছুটা ভিতর পর্যন্ত গিয়ে আটকে পড়া মানুষদের উদ্ধার করা সম্ভব হবে।  টানেলের গায়ে বোরিং  মেশিন দিয়ে ড্রিল করে আলাদা গর্ত করেও তাঁদের কাছে পৌঁছানো চেষ্টা করা হচ্ছে।" 

অন্যদিকে যোশীমঠের বিভিন্ন প্রত্যন্ত এলাকায় এমআই ৭ হেলিকপ্টার নিয়ে খাদ্যদ্রব্য ও ত্রাণ পৌঁছে দেওয়া গিয়েছে। কিছু কিছু অঞ্চলে হেলিকপ্টার থেকে দাড়ির সাহায্যে নেমেও ত্রাণ পৌঁছে দেওয়া গিয়েছে। সমগ্র যোশীমঠেই রীতিমত যুদ্ধকালীন পরিস্থিতিতে উদ্ধার ও ত্রাণ কার্য্য চালানো হচ্ছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী রাওয়াত। তিনি জানিয়েছেন, "আপাতত বিভিন্ন জায়গায় পরিস্থিতি অনেকটাই সামলে নেওয়া গিয়েছে।" বিপর্যয়ে মৃতদের পরিবারবর্গকে তিনি সমবেদনমা জানিয়েছেন এবং তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages