মিছিলের ওপর পুলিশের অত্যাচার, ১২ ঘন্টার বন্ধ ডাকল বামেরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মিছিলের ওপর পুলিশের অত্যাচার, ১২ ঘন্টার বন্ধ ডাকল বামেরা

Share This

মিছিলের ওপর পুলিশের অত্যাচার, ১২ ঘন্টার বন্ধ  ডাকল বামেরা


আজ খবর (বাংলা), কলকাতা , পশ্চিমবঙ্গ, ১১/০২/২০২১ : পূর্ব নির্ধারিত  কর্মসূচী  অনুযায়ী আজ বাম ছাত্র যুব সংগঠনের সমর্থকেরা নবান্ন অভিযান করেছিলেন। তাঁদের সেই  নবান্ন অভিযানকে ঘিরে ধুন্ধুমার কাণ্ড ঘটে গেল কলকাতার রাজপথে।  আহত বহু ছাত্র ছাত্রী।

কলেজ স্ট্রিট, শিয়ালদহ সমেত বিভিন্ন জায়গা থেকে আজ নবান্নতে অভিযানের ডাক দিয়েছিল ১০টি বাম সংগঠনের ছাত্র ও যুবরা। মূলত কর্ম সংস্থান ও শিল্পের দাবীতে বাম ছাত্র-যুবরা আজ নবান্ন অভিযান করতে চেয়েছিলেন। কিন্তু ডোরিনা ক্রসিং-এর কাছে পুলিশ ব্যারিকেড করে আগে থেকেই পথ আগলে দাঁড়িয়েছিল। সেখানেই আটকে দেওয়া হয় মিছিলকে। আজ বাম ছাত্র যুবদের মিছিল আটকাতে প্রায় হাজার চারেক পুলিশ মোতায়েন করা হয়েছিল।  

ডোরিনা ক্রসিং-এ বাধা পেয়ে উত্তেজিত হয়ে ওঠেন মিছিলের অংশগ্রহণকারীরা। পিছন থেকে ডিওয়াইএফআই-এর ছাত্র যুবরা মুহুর্মুহু স্লোগান দিতে দিতে তখন ডোরিনা ক্লরশিং পর্যন্ত এগিয়ে এসেছেন। ব্যারিকেড ভেঙে মিছিল এগোতে গেলেই পুলিশের সাথে ধ্বস্তাধস্তি শুরু হয়ে যায় মিছিলে থাকা ছাত্র যুবদের সাথে। ৱ্যাপিড একশন  ফোর্স আগে থেকেই প্রস্তুত রাখা হয়েছিল। শুরু হয়ে যায় ব্যাপক লাঠিচার্জ। ফাটতে থাকে কাঁদানে গ্যাসের সেল। ব্যবহার করা হয় জল কামানও। নিমেষে গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। 

ছাত্র যুবদের ছোঁড়া ইঁটের  ঘায়ে আহত হন বেশ কিছু পুলিশ কর্মী। আহত হন ডিসি রাশিদ মুনির খান। এরপরেই লাঠি চার্জের মাত্রা যায় বেড়ে।  এরপর বাম ছাত্র যুব কর্মীরা প্রায় ১০০ জন মত আহত হন। অনেকের মাথা ফেটে যেতেও দেখা যায়। ঘটনাস্থলে কোনো এম্বুলেন্স ছিল না বলে অভিযোগ করা হয়েছে বামেদের তরফ থেকে। আহত ছাত্র ছাত্রীদেরকে নিয়ে যাওয়া হয় বিভিন্ন হাসপাতালে। অনেকের মাথায় স্টিচ পড়েছে বলে জানা গিয়েছে। 

আজ বেশ কিছু ছাত্রছাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে বাল;এ জানা গিয়েছে। ছাত্রছাত্রীদের ওপর পুলিশি আক্রমনের কড়া  নিন্দা করা হয়েছে বামেদের তরফ থেকে। মিছিলের ওপর পুলিশের লাঠিচার্জ ও অত্যাচারের প্রতিবাদে আগামীকাল রাজ্যজুড়ে ১২ ঘণ্টার বন্ধ  ডেকেছে বামেরা।.

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages