উত্তরাখণ্ডের বিপর্যয়ের কারন খুঁজতে ঘটনাস্থলে যাচ্ছেন ভূবিজ্ঞানীরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


উত্তরাখণ্ডের বিপর্যয়ের কারন খুঁজতে ঘটনাস্থলে যাচ্ছেন ভূবিজ্ঞানীরা

Share This


উত্তরাখণ্ডের বিপর্যয়ের কারন খুঁজতে ঘটনাস্থলে যাচ্ছেন ভূবিজ্ঞানীরা


আজ খবর (বাংলা), চামোলি, উত্তরাখন্ড, ০৮/০২/২০২১ : ঠিক কি কারনে আজ উত্তরাখণ্ডের চামোলিতে অলকানন্দা নদীতে এত বড় বিপর্যয় নেমে এল তা খতিয়ে দেখবে বিশেষজ্ঞ কমিটি।

আজ দিল্লী থেকে বিশেষজ্ঞ ভূবিজ্ঞাণীদের একটি দলকে জরুরীভিত্তিক অবস্থায় পাঠানো হয়েছে দেরাদুনে। আগামীকাল এই বিজ্ঞানীদের দলটিকে আকাশপথে নিয়ে যাওয়া হবে ঘটনাস্থলে। বিজ্ঞানীরা খতিয়ে দেখবেন, ঠিক কি কারনে আজ উত্তরাখণ্ডে এত বড় বিপর্যয় নেমে এল. ভারতীয় বায়ু সেনার তরফ থেকে উইং কমান্ডার ইন্দ্রনীল নন্দী জানিয়েছেন, আগামীকাল সকাল ৬:৪৫ মিনিটে এই ভূবিজ্ঞানীরা অভিযানে নেমে পড়বেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তরাখণ্ডের চামোলিতে হিমবাহ ধসে যাদের প্রাণহানি হয়েছে তাদের পরিবারের জন্য এককালীন সাহায্য হিসেবে ২ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে এই অর্থ দেওয়া হবে। ওই তুষারধসে যারা গুরুতর আহত হয়েছেন তাঁদের জন্য ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। প্রধানমন্ত্রী আজ এক টুইট বার্তায় জানিয়েছেন, উত্তরাখণ্ডের চামোলিতে হিমবাহ ধসে নিহতদের নিকট আত্মীয়কে সাহায্য হিসেবে এককালীন ২ লক্ষ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া হবে। এই দুর্ঘটনায় গুরুতর আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages