পাঁচ দেশের রাষ্ট্রদূতকে শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাঁচ দেশের রাষ্ট্রদূতকে শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি

Share This

পাঁচ দেশের রাষ্ট্রদূতকে শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১১/০২/২০২১ :  আজ মোট পাঁচটি দেশের নতুন রাষ্ট্রদূতদের সাথে পরিচিত হলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।  ওই পাঁচ রাষ্ট্রদূতকে তিনি ভিডিও কনফারেন্সে শুভেচ্ছাও জানিয়েছেন।

রাষ্ট্রপতি শ্রী রাম নাথ কোবিন্দ আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এল সালভাডোর, পানামা, টিউনিশিয়া, ব্রিটেন এবং আর্জেন্টিনার রাষ্ট্রদূতদের পরিচিতিপত্র গ্রহণ করেছেন। যাঁরা তাঁদের পরিচিতিপত্র জমা দিয়েছেন, তাঁরা হলেন :  

 

১) মিঃ গুইলারমো রুবিও ফিউনস্, এল সালভাডোর

২) মিসেস ইয়াসিয়েল অ্যালায়িন্স বুরিল্লো রিভিয়েরা, পানামা

৩) মিসেস হায়াত তালবি, টিউনিশিয়া

৪) মিঃ অ্যালেক্স এলিফ, ব্রিটেন

৫) মিঃ হুগো হ্যাভিয়ের গোব্বি, আর্জেন্টিনা

 

রাষ্ট্রপতি এই রাষ্ট্রদূতদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন, এই ৫টি দেশের সঙ্গে ভারতের উষ্ণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, যার মূল ভীত শান্তি ও সমৃদ্ধির মধ্যে প্রতিষ্ঠিত। ২০২১-২২ সালে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য হিসাবে ভারতকে সমর্থন করায় তিনি ঐ দেশগুলির সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। কোভিড-১৯ মহামারীর বিরুদ্ধে আমাদের লড়াই সরকারের টিকা মৈত্রী উদ্যোগের মাধ্যমে এগিয়ে চলেছে। ভারত বিভিন্ন দেশকে টিকা পাঠিয়েছে। এর ফলে, বিশ্বের ওষুধ ভান্ডার হিসাবে ভারতের পরিচিতি আরও একবার প্রতিফলিত হয়েছে। রাষ্ট্রদূতরা তাঁদের দেশের সঙ্গে ভারতের দৃঢ় অংশীদারিত্বের কথা উল্লেখ করেছেন এবং ভারতের সঙ্গে তাঁদের সম্পর্ক আরও মজবুত করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages