এবার দাদাসাহেব ফালকের ধাঁচে সত্যজিৎ রায় এওয়ার্ড দেবে কেন্দ্র সরকার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার দাদাসাহেব ফালকের ধাঁচে সত্যজিৎ রায় এওয়ার্ড দেবে কেন্দ্র সরকার

Share This

এবার দাদাসাহেব ফালকের ধাঁচে সত্যজিৎ রায় এওয়ার্ড দেবে কেন্দ্র সরকার


আজ খবর (বাংলা), নতুন দিল্লী,  ভারত, ২৩/০২/২০২১ : তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকর জানিয়েছন, শীঘ্রই কিংবদন্তী চলচ্চিত্র পরিচালক সত্যজিৎ রায়ের নামাঙ্কিত একটি পুরস্কার  চালু করা  হবে যা দাদাসাহেব ফালকে পুরস্কারের   সমতুল।  সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকী উপলক্ষে  মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবে এবছর  তার বিখ্যাত কয়েকটি চলচ্চিত্র দেখানো হবে বলেও তিনি জানান। কলকাতায় গতকাল চলচ্চিত্রজগতের বিশিষ্ট ব্যক্তিত্বদের সঙ্গে কথা প্রসঙ্গে মন্ত্রী তাদের আশ্বস্ত করে বলেন, সরকার, শিল্প ও  সংগীতজগতের বিশিষ্ট ব্যক্তিত্ব এবং অন্যান্যদেরও স্বত্বাধিকার আইনের সুবিধা পাওয়ার ব্যবস্থা করবে।  এছাড়াও কেন্দ্র বাংলার চলচ্চিত্র শিল্পের উন্নয়নে সব রকমের সহায়তা দেবে।  

এই অনুষ্ঠানে মন্ত্রী  এবছরের ভারতীয় চলচ্চিত্রের শ্রেষ্ঠ ব্যক্তিত্ব হিসেবে শ্রী বিশ্বজিৎ চট্টোপাধ্যায়কে সম্মানিত করেন। সম্বর্ধনার পর শ্রী চট্টোপাধ্যায় তাঁর ভাষণে বলেছেন, চলচ্চিত্র জগতের সঙ্গে যারা যুক্ত, তাদের কাজের পরিধি এখন বেড়ে গেছে।  এই কলাকুশলীদের কথা কখনোই ভুলে যাওয়া উচিত নয় বলেও তিনি মন্তব্য  করেন। এবছরের গোয়ায় একান্নতম  আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশ্বজিৎ চট্টোপাধ্যায় কে এই সম্মান দেওয়ার কথা ঘোষণা করা হয়।
 
ন্যাশনাল ফিল্ম ডেভলপমেন্ট কর্পোরেশন আয়োজিত এই জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী মন্ত্রী চলচ্চিত্রজগতের বিশিষ্ট ব্যক্তিত্বদের সঙ্গে সাক্ষাৎ করেন।  এই অনুষ্ঠানে কেন্দ্রীয় পরিবেশ দপ্তরের প্রতিমন্ত্রী শ্রী বাবুল সুপ্রিয়, সাংসদ রূপা গাঙ্গুলী, স্বপন দাশগুপ্ত ছাড়াও  চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ, অরিন্দম শীল, অনীক দত্ত,  সৃজিত মুখোপাধ্যায়;  চলচ্চিত্র ব্যক্তিত্ব মমতা শংকর,  ঋতুপর্ণা সেনগুপ্ত, আবির চট্টোপাধ্যায়, গায়ক রশিদ খান প্রমুখ উপস্থিত ছিলেন ।  অনুষ্ঠান শেষে এনএফডিসি  কিভাবে চলচ্চিত্রশিল্পকে সাহায্য করে সে বিষয়ে একটি ছোট্ট ভিডিও প্রদর্শিত হয়েছে। 
 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages