নেভি ও উপকূল রক্ষী বাহিনীকে হালকা হেলিকপ্টার দিল হ্যাল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নেভি ও উপকূল রক্ষী বাহিনীকে হালকা হেলিকপ্টার দিল হ্যাল

Share This

নেভি ও উপকূল রক্ষী বাহিনীকে হালকা হেলিকপ্টার দিল হ্যাল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৬/০২/২০২১ :  বেঙ্গালুরুর ইয়াহালাঙ্কা বিমান ঘাঁটিতে এরো-ইন্ডিয়া, ২০২১ প্রদর্শনীর সময় হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড (হ্যাল) ভারতীয় নৌ-বাহিনীকে তিনটি এবং উপকূল রক্ষীবাহিনীকে দুটি অত্যাধুনিক হাল্কা ওজনবিশিষ্ট হেলিকপ্টার সরবরাহ করেছে। 

উল্লেখ করা যেতে পারে হ্যাল-কে এ ধরনের ১৬টি হেলিকপ্টার সরবরাহের বরাত দেওয়া হয়েছে। অত্যাধুনিক এই হেলিকপ্টারগুলি আজ নৌ-বাহিনী এবং উপকূল রক্ষীবাহিনীর হাতে তুলে দেন হ্যাল-এর চেয়ারম্যান তথা ম্যানেজিং ডায়রেক্টর শ্রী আর মাধবন। হস্তান্তর অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং সহ নৌ-সেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং এবং উপকূল রক্ষীবাহিনীর মহানির্দেশক শ্রী কে নটরাজন উপস্থিত ছিলেন। 

হ্যাল-এর উৎপাদিত অত্যাধুনিক হাল্কা ওজনবিশিষ্ট হেলিকপ্টারগুলির বিভিন্ন অভিযানে প্রায় ৩ লক্ষ ঘন্টা আকাশে ওড়ার সক্ষমতা প্রমাণিত হয়েছে। অত্যাধুনিক হাল্কা ওজনবিশিষ্ট এমকে-৩ শ্রেণীর এই হেলিকপ্টারগুলির ককপিটে কাঁচের আস্তরণ রয়েছে এবং শক্তিশালী 'শক্তি' ইঞ্জিন রয়েছে। এছাড়াও, অত্যাধুনিক এই হেলিকপ্টারগুলিতে উন্নত যোগাযোগ ব্যবস্থা, ট্র্যাফিক অ্যালার্ট সিস্টেম ও আগাম সংঘর্ষ এড়ানোর ব্যবস্থা, রেডিও অল্টিমিটার, রেসকিউ বাস্কেট, মেডিকেল ইন্টেনসিভ কেয়ার ইউনিট, ডিজিটাল ভিডিও রেকর্ডিং সিস্টেম, অটোমেটিক আইডেন্টিফিকেশন সিস্টেম, হাই ইন্টেনসিটি সার্চ লাইট, রিফুয়েলিং সিস্টেম, নজরদারি রেডার ব্যবস্থা এবং ১২.৭ এমএম কামান রয়েছে। 
 

 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages