দিল্লী-দেরাদুন করিডোর ধরে ১০০ কিমি বেগে গাড়ি ছুটবে, সময় লাগবে অর্ধেক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দিল্লী-দেরাদুন করিডোর ধরে ১০০ কিমি বেগে গাড়ি ছুটবে, সময় লাগবে অর্ধেক

Share This

দিল্লী-দেরাদুন করিডোর ধরে ১০০ কিমি বেগে গাড়ি ছুটবে, সময় লাগবে অর্ধেক


আজ খবর (বাংলা), নতুন দিল্লী ও দেরাদুন , ভারত, ১২/০২/২০২১ : বন্যপ্রাণীদেরকে বাঁচিয়ে দিল্লী থেকে দেরাদুনের নতুন করিডোর তৈরি হবে; দিল্লী থেকে অর্ধেক সময়ে পৌঁছানো যাবে দেরাদুনে।

দিল্লী-সাহারানপুর-দেহরাদুন অর্থনৈতিক করিডরের কাজ দ্রুত গতিতে চলছে। এর ফলে দিল্লী থেকে দেহরাদুনের দূরত্ব ২৩৫ কিলোমিটারের পরিবর্তে ২১০ কিলোমিটার হবে। দিল্লী থেকে দেহরাদুন সাড়ে ৬ ঘন্টার বদলে আড়াই ঘন্টায় পৌঁছানো যাবে। দেশের মধ্যে এই প্রথম কোনও মহাসড়কে বন্য প্রাণীদের রক্ষার জন্য ১২ কিলোমিটার লম্বা উড়ালপুল তৈরি করা হবে। 

এই মহাসড়ক দিয়ে ঘন্টায় ১০০ কিলোমিটার বেগে গাড়ি চলাচল করবে। ২৫ থেকে ৩০ কিলোমিটার অন্তর যাত্রী সাচ্ছন্দ্যের জন্য বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। এর ফলে উত্তরাখন্ডের পর্যটন শিল্পের বিকাশ হবে। দিল্লীর কাছে অক্ষরধাম থেকে দেহরাদুন পর্যন্ত এই সড়কটি কোথাও ৪ লেন কোথাও ৬ লেন চওড়া হবে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages