প্রার্থী তালিকা চূড়ান্ত করতে ৭ তারিখে ফের বৈঠকে বাম-কংগ্রেস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রার্থী তালিকা চূড়ান্ত করতে ৭ তারিখে ফের বৈঠকে বাম-কংগ্রেস

Share This

প্রার্থী তালিকা চূড়ান্ত করতে ৭ তারিখে ফের বৈঠকে বাম-কংগ্রেস


আজ খবর (বাংলা), কলকাতা,  পশ্চিমবঙ্গ, ০৪/০২/২০২১ : রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে লড়াই করতে বাম ও কংগ্রেস জোট বেঁধেছে, কিন্তু দুই দলের  মধ্যে কে  কোথায় প্রার্থী দেবে তা চূড়ান্ত করতে আগামী ৭ তারিখে ফের বৈঠকে বসতে  চলেছে  এই জোট। 

গত লোকসভা নির্বাচনের মতোই আসন্ন বিধানসভা নির্বাচনেও কংগ্রেস ও বাম দলগুলি জোট বেঁধে লড়াই করতে চলেছে। কিন্তু কোন দল কোথায় কোথায় প্রার্থী দেবে, তা  এখনো পর্যন্ত চূড়ান্ত ফয়সালা হয় নি। এর আগে এই দলগুলি নিজেদের মধ্যে দুটি বৈঠক করেছে। মোট ২৯৪টি আসনের মধ্যে ১৯৩টি আসনে  প্রার্থী দেওয়া নিয়ে একরকম সিদ্ধান্ত নেওয়া গেলেও বাকি ১০১টি আসনে কোন দল কোথায় কোথায় প্রার্থী দেবে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া বাকি ছিল। সেই ব্যাপারেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামী ৭ তারিখে ফের একবার নিজেদের মধ্যে বৈঠকে বসতে চলেছে বাম দলগুলি এবং প্রদেশ কংগ্রেস। বৈঠকে হাজির থাকবেন বাম ও কংগ্রেসের শীর্ষ নেতারা।

চলতি বছরের ৩০শে মে তৃণমূল সরকারের মেয়াদ সম্পূর্ণ হয়ে যাচ্ছে। তাই নতুন সরকার গঠন করতে তার আগেই বিধানসভা নির্বাচন সম্পন্ন করা হবে। এই কারণেই নির্বাচন কমিশনের শীর্ষ কর্তারা ইতিমধ্যেই এসে গিয়েছেন কলকাতায়। যদিও এখনো পর্যন্ত নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ্যে আসে নি। তবে আগামী সপ্তাহে সেই নির্ঘন্ট প্রকাশ করে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। আগামী ৭ তারিখের কংগ্রেস ও বামদলগুলির বৈঠকে উপস্থিত থাকতে পারেন কংগ্রেসের তরফে পশ্চিমবঙ্গে নির্বাচনের দায়িত্বে থাকা কংগ্রেস নেতা জিতিন প্রসাদ ও কংগ্রেস সাংসদ বি কে হরিপ্রসাদ। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages