কৃষকদের ওপর লাঠিচার্জের ব্যাখ্যা দিলেন জি কিষেন রেড্ডি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কৃষকদের ওপর লাঠিচার্জের ব্যাখ্যা দিলেন জি কিষেন রেড্ডি

Share This

কৃষকদের ওপর লাঠিচার্জের ব্যাখ্যা দিলেন জি কিষেন রেড্ডি
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জিকিষেন রেড্ডি।


আজ খবর (বাংলা), ,নতুন দিল্লী, ভারত, ০৪/০২/২০২১ :  বিগত ২৬শে  জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন দিল্লী পুলিশ ঠিক কি কারণে দিল্লীতে আন্দোলনরত কৃষকদের ওপর লাঠিচার্জ করেছিল, সংসদে আজ তার উত্তর দিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষেন রেড্ডি।

ভারতের সংবিধানের সপ্তম অনুচ্ছেদে আইন – শৃঙ্খলা ও পুলিশি ব্যবস্থা রাজ্যের এক্তিয়ারভুক্ত। তদন্ত, অপরাধের নথিভুক্তিকরণ এবং অপরাধীর শাস্তি, জীবন ও সম্পত্তি রক্ষা সহ আইন – শৃঙ্খলা বজায় রাখার মূল দায়িত্ব সংশ্লিষ্ট রাজ্য সরকারের।

জাতীয় রাজধানী অঞ্চল দিল্লির ক্ষেত্রে দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, দিল্লি সীমান্তে প্রতিবাদরত কৃষকরা বিপুল পরিমাণ ট্রাক্টর নিয়ে প্রতিবাদ শুরু করে এবং বিপদজনক গতিতে এগিয়ে আসে। তারা পুলিশ ব্যারিকেট ভেঙ্গে সম্প্রতি কার্যকর হওয়া কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানায়। তাদের আক্রমণাত্মক মনোভাবের ফলে সংঘর্ষ, সরকারী সম্পত্তির ক্ষয়ক্ষতি, সরকারী কর্মীদের নিজ নিজ কর্তব্য পালনে বাধা দান, পুলিশ আধিকারিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। এর ফলে সরকারী কর্মীরা আহত হয়েছেন। এছাড়াও কোভিড – ১৯ মহামারীর প্রেক্ষিতে ফেস মাস্ক ছাড়াই বিপুল সংখ্যায় প্রতিবাদকারীরা শারীরিক দূরত্ব বজায় না রেখে জড়ো হয়েছিলেন। জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ বাধ্য হয়ে কাঁদানে গ্যাস, জল কামান ও মৃদুভাবে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages