দেশে ফের চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশে ফের চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস

Share This

দেশে ফের চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস


আজ খবর (বাংলা), মুম্বই, মহারাষ্ট্র, ২৩/০৩/২০২১ :  দেশে ফের করোনার প্রকোপ বাড়তে চলেছে। তাই কেন্দ্র সরকার এবার সেইসব রাজ্যগুলিকে চিঠি পাঠিয়েছে যে রাজ্যগুলিতে ফের করোনা সংক্ৰমন বৃদ্ধি পাচ্ছে।

ভারতে করোনা সংক্ৰমন অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে আসা গিয়েছিল।ভারতের তৈরি কোরোনার প্রতিষেধক দেওয়ার কাজ চলছে দেশজুড়ে। এমনকি করোনা দ্বিতীয় স্ট্রেইনকেও অনেকটাই নিয়ন্ত্রণে রাখা  গিয়েছিল, অন্যান্য দেশের মত সংক্ৰমিত হতে দেওয়া হয়নি আমাদের দেশে। সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল, কিন্তু তা সত্ত্বেও দেশের কয়েকটি রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে।  এর আগেরবার কেরালা এবং মহারাষ্ট্রে করোনা ভাইরাস ভয়ঙ্কর দাপট দেখিয়েছে। এবারেও ওই দুই রাজ্যেই করোনা সংক্ৰমন ফের বাড়তে শুরু করেছে বলে খবর পাওয়া গিয়েছে।

করোনার এই ফের একবার চোখ রাঙানোকে অনেকেই এই ভাইরাসের 'সেকেন্ড ওয়েভ' বলে মত দিয়েছেন। আবার কেউ কেউ বলেছেন, যে কোনো কিছুই বিদায় নেওয়ার আগে একবার শেষ দাপট দেখাতে চায়, করোনা ভাইরাসের ক্ষেত্রেও এমনটাই ঘটতে চলেছে। বিষয়টি যাই হোক না কেন, কেন্দ্র সরকার এবার আর কোনোরকম গাফিলতি বরদাস্ত করতে রাজি নয় বলেই যে রাজ্যগুলিতে করোনা সংক্ৰমন বৃদ্ধি পাচ্ছে, সেইসব রাজ্যগুলিকে আগে থেকেই চিঠি লিখে সতর্ক করে দিয়েছে। 

মহারাষ্ট্র সরকার ইতিমধ্যেই করোনা নিয়ে সতর্কতা অবলম্বন করতে শুরু করে দিয়েছে।  কেন্দ্র সরকারের স্বাস্থ্যবিধি নিয়ে যে গাইডলাইন আছে, তা মেনে চলার ওপর জোর দেওয়া হয়েছে। প্রত্যেকেই যাতে হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার করা, মাস্ক পড়া এবং সামাজিক দূরত্ববিধি মেনে চলেন সেদিকে কড়া  নজর রাখছে মহারাষ্ট্র সরকার। তবে এর আগে মাস্ক ব্যবহার না করলে মহারাষ্ট্র সরকার যে ১,০০০ টাকা জরিমানার কথা ঘোষণা করেছিল, সেই ক্ষেত্রে কিছুটা হলেও নরম মনোভাব নেওয়া হয়েছে। জরিমানার পরিমান কমিয়ে ২০০ টাকা করা হয়েছে। পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করার ওপরেও জোর দিয়েছে মহারাষ্ট্র সরকার। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages