তেজস্বী যাদব আসছেন মমতার সাথে সাক্ষাৎ করতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তেজস্বী যাদব আসছেন মমতার সাথে সাক্ষাৎ করতে

Share This

তেজস্বী যাদব আসছেন মমতার সাথে সাক্ষাৎ করতে
তেজস্বী যাদব 


আজ খবর (বাংলা), কলকতা, পশ্চিমবঙ্গ। ০১/০৩/২০২১ : আজ বিহারের রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব সাক্ষাৎ করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে।  তাঁদের মধ্যে কি নিয়ে কথা হয়, সেদিকে নজর থাকবে আমাদের।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন হতে চলেছে ২৭শে মার্চ থেকে। এবার পশ্চিমবাংলা নির্বাচনে ত্রিমুখী লড়াই দেখতে চলেছে। একদিকে তৃণমূল কংগ্রেস, আর এক দিকে বিজেপি এবং আর এক দিকে বাম-কংগ্রেস ও আইএসএফ জোট। এই জোট গতকালই ব্রিগেডে জনসমাবেশ করে নিজেদের শক্তির বহর দেখিয়েছে।  এই বছর বিধানসভা নির্বাচন নিয়ে তিন পক্ষই দাবী করছে তারা নির্বাচনে সবচেয়ে বেশি আসন পেয়ে সরকার গড়বে । তৃণমূল কংগ্রেস এই  বছর নির্বাচনে জিতে তৃতীয়বার সরকার গড়ার লক্ষ্যে এগিয়ে চলেছে, যদিও সব কিছুর হিসেবে নিকেশ হবে আগামী ২রা মে তারিখে। ওই দিনই ভোট গণনা করা হবে এবং জানা যাবে কারা বাংলায় নতুন সরকার গড়বে।

নির্বাচন যুদ্ধে বাম কংগ্রেস আগেই জোটবদ্ধ হয়েছে। সেই জোটে নিজেদের জায়গা করে নিয়েছে আব্বাস সিদ্দিকীর নেতৃত্বে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নামে নতুন জন্ম নেওয়া একটি রাজনৈতিক দল। বামেরা সেই নতুন দলকে ৩০টি আসন ছেড়ে দিয়েছে, যদিও এই নতুন দল বামেদের কাছে আরও পাঁচটি আসন চেয়েছে। আব্বাস সিদ্দিকী জানিয়েছিলেন, বামেরদের কাছে তাঁরা আরও পাঁচটি আসন চেয়েছেন, যদি বামেরা পাঁচ এর জায়গায় দুটি আসনও দেয়, অথবা আর কোনো আসন যদি বামেদের থেকে নাও পাওয়া যায়, তাতে কোনো অসুবিধা নেই। তবে এখনো পর্যন্ত কংগ্রেস আব্বাস সিদ্দিকীর নতুন দলকে কোনো আসন ছাড়েনি। আবাস সিদ্দিকী জানিয়েছেন, আর দুই বা একদিনের মধ্যেই কংগ্রেসের সাথেও তাঁদের আসন সমঝোতা হয়ে যেতে পারে। 

এবার পশ্চিমবঙ্গের নির্বাচনে অনেক কিছুই ঘটতে দেখা যেতে পারে। এর  আগেই জানা গিয়েছিল, পশ্চিমবাংলার ভোটে অংশগ্রহণ করতে পারে শিবসেনা। আবার এই ভোটেই কিছু আসনে লড়তে পারে সমাজবাদী পার্টিও। ঝাড়খন্ড মুক্তি মোর্চাও শোনা যাচ্ছে জঙ্গলমহল এলাকায় প্রার্থী দিতে পারে।তারই মাঝে আজ তেজস্বী যাদব আসছেন  মমতার সাথে দেখা করতে। এদিকে দার্জিলিং ও কালিম্পঙ পাহাড়ে প্রার্থী দেওয়া নিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে। পাহাড়ে যুযুধান দুই পক্ষ বিমল গুরুং এবং বিনয় তামাং গোষ্ঠী। এই দুই গোষ্ঠীকেই সমর্থন করছে তৃণমূল কংগ্রেস। এই দুই গোষ্ঠীর প্রতিদ্বন্দ্বিতা চরম পর্যায়ে পৌঁছেছে। যে গোষ্ঠী ভোটে টিকিট পাবে না, সেই গোষ্ঠীই সেখানে নির্দল হয়ে দাঁড়িয়ে পড়তে পারে, যাতে ভোট কাটাকাটির সম্ভাবনা প্রবল হয়ে উঠেছে। 

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাসভবনে নির্বাচন সংক্রান্ত বৈঠক রয়েছে। সেই বৈঠকেই আজ তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হতে পারে বলে সূত্র মারফত জানা যাচ্ছে। সেক্ষেত্রে আজ তৃণমূল পুরোটা না হলেও আংশিক প্রার্থী তালিকা প্রকাশ করে দিতে পারে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, এর মধ্যে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় নিজে নন্দীগ্রাম থেকে ভোটে প্রার্থী হবেন বলে জানিয়েছিলেন একটি জনসভা থেকে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages