দেশলাই কাঠি দিয়ে প্যানাসনিক টু ইন ওয়ানের মডেল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশলাই কাঠি দিয়ে প্যানাসনিক টু ইন ওয়ানের মডেল

Share This

দেশলাই কাঠি দিয়ে প্যানাসনিক টু ইন ওয়ানের মডেল


আজ খবর (বাংলা), পুরীম ওড়িশা, ১৩/০২/২০২১ :  দেখুন তো প্যানাসনিক রেডিওর এই মডেলটা চিনতে পারেন কিনা ! ১৯৮০ সাল নাগাদ প্যানাসনিকের এই মডেল অনেকের ঘরেই ছিল। যাকে সেই সময় 'টু ইন ওয়ান' বলা হত। সেই সময় একই সাথে রেডিও এবং টেপ রেকর্ডার রাখতে  পেরে গর্বিত হতেন অনেকেই। কিন্তু অনেক খুঁজেও আজ আর বাজারে এই মডেল দেখতে পাওয়া যাবে না। 

ওড়িশার পুরীতে শ্বাশত রঞ্জন সাহু নামে এক শিল্পী শুধুমাত্র দেশলাই কাঠি দিয়েই তৈরি করে ফেলেছেন প্যানাসনিক টু ইন ওয়ানের আস্ত একটি মডেল। যা দেখলে হয়ত মনে পড়ে যেতে পারে পুরোন সেই দিনের কথা। কেননা দেশলাই কাঠি তৈরি প্যানাসনিক টু ইন ওয়ান টেপ রেকর্ডারের মত বাজবে না ঠিকই কিন্তু একেবারে একই রকম দেখতে হওয়ায় পুরোন  দিনের কথা মনে করিয়ে নস্টালজিক করে তুলতে পারে।

শিল্পী শ্বাশত রঞ্জন সাহু জানিয়েছেন, মোট ৩,১৩০টি দেশলাই কাঠি দিয়েই এই প্যানাসনিকের টু ইন ওয়ানের মডেল তিনি তৈরি করেছেন। সময় লেগেছে মাত্র চার দিন। তিনি বলেছেন, "আজ আন্তর্জাতিক রেডিও দিবস। আমি সকলকে বার্তা দিতে চাই, আপনারা আরও বেশি করে রেডিওর অনুষ্ঠানগুলি শুনুন। রেডিওকে আরও জনপ্রিয় করে তুলুন। সেই বার্তা দিতেই আমি প্যানাসনিকের এই টু ইন ওয়ানের মডেলটি তৈরি করেছি।"

প্রসঙ্গত উল্লেখ্য, প্রতি বছর ১৩ই ফেব্রুয়ারি দিনটিকে গোটা বিশ্বে আন্তর্জাতিক রেডিও দিবস হিসেবে পালন করা হয়।  মানুষের জীবনে টেলিভিশন এসে যাওয়ার পর থেকে রেডিওর কদর কমতে শুরু করেছিল। যদিও উন্নত প্রযুক্তির এফএম রেডিও  রেডিওর কদর অনেকটাই বাড়িয়ে  দিয়েছিল। সম্প্রতি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও রেডিওতে নিয়মিত তাঁর মন কি বাতে  অনুষ্ঠানটি করেন, যে অনুষ্ঠান শুনতে দেশের বহু মানুষ এখনো রেডিওতে কান পাতেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages