মেদিনীপুর শহরে ঢুকে পড়ল পূর্ণবয়স্ক হাতি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মেদিনীপুর শহরে ঢুকে পড়ল পূর্ণবয়স্ক হাতি

Share This

মেদিনীপুর শহরে ঢুকে পড়ল পূর্ণবয়স্ক হাতি


আজ খবর (বাংলা), মেদিনীপুর, পশ্চিমবঙ্গ,২৬/০২/২০২১ :  গতকাল মধ্যরাত্রে একটি পূর্ণবয়স্ক হাতি ঢুকে পড়েছিল মেদিনীপুর শহরের মধ্যে। বন দপ্তরের উদ্যোগে সেই হাতিটিকে নিরাপদে উদ্ধার করা গিয়েছে। 

গতকাল রাতে হঠাৎ করেই একটি পূর্ণবয়স্ক হাতি ঢুকে পড়েছিল মেদিনীপুর শহরে। জনবহুল জায়গায় হাতিটিকে দেখতে প্রচুর মানুষ ভীড় জমিয়েছিলেন। হাতিটির গন্তব্য সম্বন্ধে কিছুই বোঝা যাচ্ছিল না। তবে এসব ক্ষেত্রে যেটা হয়, তা কিন্তু হয় নি। হাতিটিকে দেখতে প্রচুর মানুষ ভীড় জমালেও তাকে বিরক্ত করে নি সাধারণ মানুষ, ঢিলও ছোঁড়েনি কেউ।. তাই হাতিটি বিনা বাধায় মেদিনীপুর শহরের এ মাথা থেকে ও মাথা পর্যন্ত ঘুরে ঘুরে বেড়াচ্ছিল। হাতিটিও সাধারণ মানুষের কোনো ক্ষতি করে নি। হেলেদুলে সে শুধু রাস্তায় ভ্রমন করে বেড়াচ্ছিল।

ঘুরতে ঘুরতে হাতিটি পৌঁছে যায় মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও সদর হাসপাতালের ভিতরে। সেই সময় হাসপাতাল চত্বরে হাতি দেখতে ভীড় ক্রমশই বাড়তে শুরু করে। খবর পেয়ে বন দপ্তরের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে যান।কোনো রকম ঝুঁকি না নিয়ে হাসপাতাল চত্বর কড়া  নিরাপত্তায় মুড়ে দেয় পুলিশ। হাসপাতাল চত্বর থেকে ভীড় হঠিয়ে দেয় তারা। এরপর ওই হাতিটিকে কিছু খাবার খেতে দেওয়া হয়, আর তারপরেই ট্র্যাঙ্কুলাইজ করে ঘুম পাড়িয়ে দেওয়া হয় তাকে। হাতিটি ঘুমিয়ে পড়লে ক্রেনের সাহায্যে তাকে একটি ট্রাকে তুলে নিয়ে চলে যান বন দপ্তরের কর্মীরা।

বন দপ্তর সূত্রে জানা গিয়েছে, সম্ভবত হাতিটি খাবারের খোঁজেই ঢুকে পড়েছিল মেদিনীপুর শহরে। তবে তাকে নিরাপদেই উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে আড়াবাড়ি অরণ্যে। সেখানে কয়েকদিন তাকে পর্যবেক্ষণে রাখা হবে, আর তারপরেই সুস্থ হলে তাকে ছেড়ে দেওয়া হবে ওই অরণ্যেই। বন দপ্তর জানিয়েছে, মেদিনজিপুর শহরে হাতি ঢুকে পড়ার  ঘটনায় কোনো রকম ক্ষয়ক্ষতির খবর নেই।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages