ভারত একদিন অ্যানিমিয়া মুক্ত হবে : অশ্বিনী কুমার চৌবে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারত একদিন অ্যানিমিয়া মুক্ত হবে : অশ্বিনী কুমার চৌবে

Share This

ভারত একদিন অ্যানিমিয়া মুক্ত হবে : অশ্বিনী কুমার চৌবে


আজ খবর (বাংলা), ,নতুন দিল্লী, ভারত, ১০/০২/২০২১ : অ্যানিমিয়া মুক্ত ভারত গড়ার উদ্যোগ ২০১৮ সাল থেকে নেওয়া হয়। শিশু, বয়োসন্ধিতে থাকা কিশোর কিশোরী এবং যে সব মহিলা সন্তানের জন্ম দেবেন౼এঁদের যেন রক্তাল্পতা বা অ্যানিমিয়ার সমস্যায় পরতে না হয়, তার জন্য এই উদ্যোগ। 

এই উদ্যোগ সফলভাবে বাস্তবায়িত করার জন্য রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে এর জন্য প্রয়োজনীয় নীতি নির্দেশিকা, প্রচার চালাতে সাহায্য করা হয়।  এই উদ্যোগের অঙ্গ হিসেবে যারা রক্তাল্পতায় ভুগছেন, তাঁদের চিহ্নিত করা, চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করা, প্রোফিল্যাকটিক আয়রন ফলিক অ্যাসিড বিতরণ করা হয়। বর্তমানে এই কর্মসূচী প্রাথমিক স্তরে রয়েছে। 

জাতীয় পরিবার স্বাস্থ্য সমীক্ষা-৫ থেকে প্রাপ্ত তথ্য অনুসারে ২২টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে রক্তাল্পতায় যারা ভুগছেন তাঁদের বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়েছে। 

রাজ্যসভায় আজ এক প্রশ্নের লিখিত জবাবে এই তথ্য জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages