আরও আধুনিকীকরণ করা হচ্ছে বিএসএফকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আরও আধুনিকীকরণ করা হচ্ছে বিএসএফকে

Share This

আরও আধুনিকীকরণ করা হচ্ছে বিএসএফকে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১০/০২/২০২১ : সেনাবাহিনীতে আধুনিকীকরণ একটি অবিচ্ছিন্ন প্রক্রিয়া। ২০১৮ সালের ৮ই জুন কেন্দ্রীয় সরকার সীমান্ত রক্ষী বাহিনীর আধুনিকীকরণের জন্য ২৮২ কোটি ৪৭ লক্ষ টাকা অনুমোদন করে। 

আধুনিকীকরণ প্ল্যান ৩ অনুযায়ী সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ)কে আধুনিক স্টেট অফ আর্ট প্রযুক্তিতে উন্নীত করার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও বিএসএফের জন্য ব্যবহৃত ইউএভি,এইচএইচটিআই সহ বিভিন্ন অত্যাধুনিক সরঞ্জাম,বুলেট প্রুফ জ্যাকেট,বুলেট প্রুফ যানবাহন,স্নিফার রাইফেল এবং অস্ত্র ও গোলাবারুদ এর আধুনিকীকরণেরও সিদ্ধান্ত নেওয়া হয়।

বিএসএফ এর থেকে পাওয়া তথ্য অনুযায়ী,বিএসএফ জওয়ানদের ওপর নির্ভরশীল পরিবারগুলিকে দপ্তরের নির্দেশনামা অনুযায়ী পুনর্বাসন করা হয় এবং সীমান্ত রক্ষীবাহিনীতে নিয়োগ করা হয়। এদের দ্রুত প্রশিক্ষণের প্রয়োজন দেখা দেয়।এই ধরনের  ক্ষেত্রে যারা বাহিনীতে যোগদানের জন্য উপযুক্ত নয়,তাদের ক্ষেত্র বিশেষে প্রাথমিক এবং প্রাক প্রাথমিক বিদ্যালয়গুলিতে,কেন্দ্রীয় পুলিশ কল্যাণ ভাণ্ডার বা ওয়েলফেয়ার ক্যান্টিনে নিয়োগ করা হয়।


আজ রাজ্যসভায় লিখিত এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রী জি কিষাণ রেড্ডি এই তথ্য তুলে ধরেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages