পাক সরকারের বিরোধিতা বাড়ছে গিলগিট বাল্টিস্তানে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাক সরকারের বিরোধিতা বাড়ছে গিলগিট বাল্টিস্তানে

Share This

পাক সরকারের বিরোধিতা বাড়ছে গিলগিট বাল্টিস্তানে


আজ খবর (বাংলা), গিলগিট - বাল্টিস্তান,  পাক অধিকৃত কাশ্মীর, ০৩/০২/২০২১ :  পাক অধিকৃত কাশ্মীরের গিলগিট বাল্টিস্তান অঞ্চলে পাকিস্তান সরকার বিরোধী আন্দোলন উত্তরোত্তর বেড়ে চলেছে।

গিলগিট বাল্টিস্তান অঞ্চলে পাকিস্তান সরকারের দমন ও পীড়ন  নিয়ে এমনিতেই বিভিন্ন সময়ে বিক্ষোভ দানা বাঁধতে শুরু করেছিল। পাকিস্তানের সেনাবাহিনী ও পুলিশ বার বার এই বিদ্রোহীদের বলপূর্ব্বক দমন করে এসেছে। কিন্তু  সরকারি চাকরিতে ব্যাপক বৈষম্য ও এবং বেতন না দেওয়ার অভিযোগে বিক্ষোভে সামিল হয়েছেন ওই অঞ্চলের প্রচুর মানুষ। শুধুমাত্র গিলগিট বা বাল্টিস্তানের বাসিন্দা হওয়ার জন্যেই সরকারি চাকরি ক্ষেত্রে ওই অঞ্চলের মানুষকে বৈষম্যের শিকার হতে হচ্ছে এবং ঐ অঞ্চলের সরকারি কর্মচারীরা দীর্ঘদিন ধরে বেতন পাচ্ছেন না, এই অভিযোগে গত সপ্তাহেই অন্তত ১৫০ মানুষ বিক্ষোভ প্রদর্শন শুরু করেছিলেন। কিন্তু যত দিন যাচ্ছে দেখা যাচ্ছে ওই বিক্ষোভ সমাবেশে আরও প্রচুর মানুষ এসে যোগ দিচ্ছেন এবং পাকিস্তান সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলছেন। বিক্ষোভে মানুষের ভীড় বেড়েই চলেছে, যা পাক সরকারের কপালেও ভাঁজ ফেলতে শুরু করেছে।  

বিক্ষোভকারীরা জানিয়েছেন, তাঁরা  এই বৈষম্যের কথা এবং বকেয়া বেতনের সরকারকে জানাতে শুরু করেছিলেন গত ২০১৭ সাল থেকেই। অর্থ দপ্তর সহ পাক সরকারের  অন্যান্য দপ্তরেও আবেদন করে এখনো কোনো সুরাহা  হয় নি, উল্টে  অভিযোগ জানাতে গিয়ে তাঁদেরকে রীতিমত বাইরে বের করে দেওয়া হয়েছে। পাকিস্তান সরকার তাঁদের কোনো কথা শুনতে রাজি হচ্ছে না। যাঁরা বিগত দিনগুলোতে করোনা আবহে সংক্রমণের ঝুঁকি নিয়েও কাজ করেছেন, তাঁদেরকেও বেতন দেওয়া হচ্ছে না ঠিকমত, এমনটাই অভিযোগ করেছেন বিক্ষুব্ধ  গিলগিট ও বাল্টিস্তানের মানুষজন। এমনকি পাকিস্তানে করোনা আবহে যে সব মানুষকে জরুরী ভিত্তিতে কাজে  লাগানো  হয়েছিল, বৈষম্যের শিকার হয়েছেন তাঁরাও। ঝুঁকি নিয়ে জরুরীভিত্তিক কাজ করেও তাঁদের আলাদা কোনো ভাতা দেওয়া হয় নি বলে তাঁরা অভিযোগ করছেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages