আজই ৫ রাজ্যে নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করা হতে পারে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজই ৫ রাজ্যে নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করা হতে পারে

Share This

আজই ৫ রাজ্যে নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করা হতে পারে


আজ খবর (বাংলা). নতুন দিলে, ভারত, ২৬/০২/২০২১ :  আজই  দেশের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করতে চলেছে নির্বাচন কমিশন। আজ বিকেল সাড়ে চারটে নাগাদ ঘোষণা করা হতে পারে নির্বাচনের দিনক্ষণ।

ভারতের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন হতে চলেছে। সেই রাজ্যগুলি হল কেরালা, তামিলনাড়ু, পুদুচেরি (কেন্দ্র শাসিত অঞ্চল), পশ্চিমবঙ্গ ও আসাম। এই পাঁচ রাজ্যেই নির্বাচনের দিনক্ষণ প্রকাশ করার জন্যে আজ নতুন দিল্লীতে সাংবাদিক বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। তাই আজই  দেশের পাঁচ রাজ্যের নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। এই ব্যাপারে ইতিমধ্যেই রাজধানীতে নির্বাচন কমিলন নিজেদের মধ্যে চূড়ান্ত বৈঠক সেরে ফেলেছে বলে জানা গিয়েছে। 

পশ্চিমবঙ্গে ইতিমধ্যেই রাজনৈতিক দলগুলি নির্বাচনের জন্যে প্রচার এবং জনসভা শুরু করে দিয়েছে। চলছে জোরকদমে নির্বাচনের চূড়ান্ত প্রস্তুতি। সূত্র মারফত জানা যাচ্ছে, এবার পশ্চিমবঙ্গে সাত থেকে নয় দফায় ভোট করানো হতে পারে। এমনকি দশ দফাতেও ভোট হতে পারে। কেননা এবার করোনা আবহে বুথের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে অনেকটাই। শুধু তাই নয়, প্রত্যেক বুথেই স্বাস্থ্যবিধি মেনে চলা হবে কঠোরভাবে। ভোট দিতে আসলে মুখে মাস্ক ব্যবহার করতে হবে, ভোটের লাইনেও সামাজিক দূরত্ববিধি মনে চলতে হবে, নির্বাচনকেন্দ্রগুলিতে থাকবে পর্যাপ্ত স্যানিটাইজার।

এবার নির্বাচন সুষ্ঠুভাবে করানোর জন্যে পশ্চিমবঙ্গে রেকর্ড সংখ্যক কেন্দ্রীয় বাহিনী থাকবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে মোট ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসে গিয়েছে, সেই বাহিনী এর মধ্যেই রুট মার্চ শুরু করে দিয়েছে। তবে এই রাজ্যে যেহেতু প্রায় সাড়ে ছয় হাজার বুথ উত্তেজনাপ্রবণ,তাই এবার পশ্চিমবঙ্গে নির্বাচন উপলক্ষে ১০০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করা হবে বলে জানা যাচ্ছে সূত্র মারফত। তবে পুরো বিষয়টি পরিষ্কার  হবে বিকেল সাড়ে চারটের পর।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages