রুজিরাকে জিজ্ঞসাবাদ করতে অভিষেকের বাড়িতে সিবিআই, গিয়েছিলেন মমতাও - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রুজিরাকে জিজ্ঞসাবাদ করতে অভিষেকের বাড়িতে সিবিআই, গিয়েছিলেন মমতাও

Share This

রুজিরাকে জিজ্ঞসাবাদ করতে অভিষেকের বাড়িতে সিবিআই, গিয়েছিলেন মমতাও


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২৩/০২/২০২১ :  শেষমেশ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পৌঁছে গেলেন সিবিআই আধিকারিকরা। কিন্তু সিবিআই যাওয়ার আগেই তাৎপর্যপূর্ণভাবে অভিষেকের বাড়িতেই পৌঁছে গিয়েছিলেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত পরশুদিন দিন কয়লা পাচারকাণ্ডের তদন্ত করতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞসাবাদ করতে হারিস মুখার্জি রোডের বাড়িতে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। কিন্তু তাঁর বাড়িতে  রুজিরাকে সেই সময়  পাওয়া যায় ।. সিবিআই আধিকারিকরা তখন জিজ্ঞসাবাদ করার জন্য একটি নোটিশ দিয়ে এসেছিলেন রুজিরাকে।  সেই  নোটিশের প্রত্যুত্তরে রুজিরাও গতকাল সিবিআইকে চিঠি লিখে জানিয়ে দিয়েছিলেন যে আজ তিনি সিবিআই-এর মুখোমুখি হতে প্রস্তুত থাকবেন। সেইমত আজ সিবিআইয়ের একটি দল পৌঁছে যায় দক্ষিণ কলকাতার হরিশ মুখার্জি স্ট্রিটের 'শান্তিনিকেতন' বাড়িটিতে। 

আজ সিবিআইয়ের দলে ছিলেন একজন অতিরিক্ত এসপি, দুইজন ডিএসপি পদমর্যাদার আধিকারিক এবং দুজন মহিলা আধিকারিক। এছাড়াও সিবিআইয়ের সাথে ছিলেন তিনজন দুঁদে আইনজীবী। আজ তাঁরা রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পৌঁছে গেলেন। কিন্তু সিবিআই ওই বাড়িটিতে আসার আগেই হঠাৎ করে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেকের বাড়িতে পৌঁছে গেলেন। সেখানে তিনি মিনিট দশেক ছিলেন এবং তারপর অভিষেক-রুজিরার শিশুসন্তানকে নিয়ে বেরিয়ে আসেন এবং কালীঘাটের বাড়ির উদ্দেশ্যে চলে যান।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেকের বাড়ি থেকে বের হওয়ার ঠিক তিন মিনিটের মাথায় ওই বাড়িতে পৌঁছে যান সিবিআই আধিকারিকরা।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, রুজিরা বন্দ্যোপাধ্যায়ের থাইল্যান্ডেও নাগরিকত্ব রয়েছে, অথচ তাঁর প্যান কার্ডের তথ্য বলছে তিনি দিল্লীর বাসিন্দা। এই মুহূর্তে তিনি বসবাস করছেন কলকাতায়। থাইল্যান্ডে রুজিরার কোনো ব্যাংকে একাউন্ট আছে কিনা, পশ্চিমবঙ্গে কয়লা পাচারের টাকা তাঁর সেই থাইল্যান্ডের ব্যাংকে পাচার করা হয়েছে কিনা, সেই একাউন্ট থেকে রুজিরার বোন মনিকার লন্ডনের কোনো ব্যাংকে অর্থ পাচার করা হয়েছে কিনা, এই সব বিষয়েই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। এই মুহূর্তে তাঁকে জিজ্ঞাসাবাদ  চালিয়ে যাচ্ছেন সিবিআই আধিকারিকরা।একই কারনে গতকাল রুজিরার বোন (সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা) মনিকাকে আড়াই ঘণ্টা ধরে  জিজ্ঞসাবাদ করেছেন সিবিআই আধিকারিকরা। 

পাশাপাশি সারদাকাণ্ডের তদন্ত করতে গিয়ে প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিতে চেয়ে সুপ্রীম কোর্টে  আবেদন জানিয়েছিল সিবিআই। কিন্তু সুপ্রীম কোর্ট দুই সপ্তাহের জন্যে এই মামলার শুনানী পিছিয়ে দিয়েছে। দুই সপ্তাহ পরেই ওই মামলা শুনানী হবে বলে জানা গিয়েছে সিবিআই সূত্রে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages