আজ শোভাযাত্রা ও জনসভায় সরগরম রাজ্য রাজনীতি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ শোভাযাত্রা ও জনসভায় সরগরম রাজ্য রাজনীতি

Share This

আজ শোভাযাত্রা ও জনসভায় সরগরম রাজ্য রাজনীতি
তৃণমূলের শোভাযাত্রায় শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি 


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০২/০২/২০২১ : আজ সারাদিন রাজনীতির উত্তাপে সরগরম হয়ে রইল দক্ষিণ কলকাতার বেহালা অঞ্চল। আজ সকালে তৃণমূল কংগ্রেস এবং দুপুরে বিজেপি বিশাল শোভাযাত্রা করে প্রায় একই জায়গা থেকে, এবং দুই দলেরই গন্তব্যও ছিল প্রায় একই জায়গায়। 

আজ সকাল ১২টা নাগাদ তৃণমূল মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জির নেতৃত্বে বেহালার ২৯ পল্লী অঞ্চল থেকে একটি বিশাল শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল। এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেছিলেন প্রাক্তন মেয়র পারিষদ তারক সিং, রত্না চ্যাটার্জি, রত্না সুর, সুদীপ পোল্লেরা। বেহালা পূর্ব এবং বেহালা পশ্চিম কেন্দ্রের কয়েক হাজার তৃণমূল সমর্থক ও কর্মীরা এই শোভাযাত্রায় অংশ নিয়েছিলেন। জেমস লং সরণী ধরে গিয়ে শোভাযাত্রা শেষ হয় ডায়মন্ড পার্ক এলাকায়। সেখানে জনসভা থেকে বিজেপি নেতা শোভন চ্যাটার্জিকে কটাক্ষ করে পার্থবাবু ;বলেন, "শোভন তিন বছর বেহালায় আসেন নি, এখন তিনি এসেছেন ভোট চাইতে ? বেহালার মানুষ কখনোই বিজেপিকে ভোট দেবেন না।" এছাড়াও শোভন সঙ্গী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে কোনো নেত্রী বলে মানতেই রাজি হন নি পার্থ চ্যাটার্জি।

বিজেপিরশোভাযাত্রায় শোভন বৈশাখী 

এদিকে দুপুর ২টো নাগাদ বেহালার ১৪ নম্বর বাস স্ট্যান্ড থেকে শোভন চ্যাটার্জির নেতৃত্বে শোভাযাত্রা করে বিজেপি। সেই শোভাযাত্রার নেতৃত্বে ছিলেন শোভন চ্যাটার্জি, সঙ্গে ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় এবং অন্যান্য নেতৃবৃন্দ। ডায়মন্ড হারবার রোড  ধরে শোভাযাত্রা গিয়ে শেষ হয় ঠাকুরপুকুরের কাছে ৩এ বাস স্ট্যান্ডে। বিজেপির মিছিলেও ছিলেন  হাজার হাজার বিজেপি সমর্থক। শোভাযাত্রার শেষে শোভনবাবু বলেন, "আজকের শোভাযাত্রায় যে ভীড় দেখতে পাচ্ছি, তাতেই আমি  নিশ্চিত হয়েছি, বেহালার মানুষ এবার বিজেপিকেই ভোট দিয়ে জেতাবে।"

অন্যদিকে আজ দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে জনসভা ও যোগদান মেলায় উপস্থিত ছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এবং সদ্য বিজেপি শিবিরে যোগ দেওয়া রাজ্যের প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ছিলেন বিজেপি নেতা মুকুল রায় এবং সায়ন্তন বসু। বারুইপুরে বিজেপির জনসভাতেও ছিল ব্যাপক ভীড়। রাজীব এবং শুভেন্দুর বক্তব্য শুনতে মানুষের ঔৎসুক্য ছিল চোখে পড়ার মত। বারুইপুরের জনসভা থেকে প্রত্যাশা মতোই শুভেন্দু অধিকারী তৃণমূলকে আক্রমন শানাতে ছাড়েন নি। এই জনসভায় যোগ দিতে যাওয়ার পথে শুভেন্দু ও রাজীবকে আজ কিছু তৃণমূল সমর্থক কালো পতাকা দেখান।

আজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রয়েছেন উত্তরবঙ্গ সফরে। আজ তিনি হাসিমারা গুরুদ্বারে গিয়ে প্রণাম করেন এবং গুরুদ্বারে থাকা মানুষ জনের সাথে সৌজন্য বিনিময় করেন। পরে তিনি ফালাকাটার জনসভা থেকে রাজ্যের উন্নয়নের পাশাপাশি আদিবাসী সমাজের উন্নয়নের খতিয়ান তুলে ধরেন। তিনি বলেন, "রাজ্য সরকার রাজ্যের আদিবাসীদের সুরক্ষা নিশ্চিত করার জন্যে সবরকম প্রচেষ্টা চালিয়েছে। পাশাপাশি উত্তরবঙ্গের চা বাগান কর্মীদের সুরক্ষার জন্যেও সরকার নানারকম কাজ করে যাচ্ছে।" 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages