করোনায় নতুন করে দৈনিক আক্রান্তের সংখ্যা এখন ১০০ রও কম - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনায় নতুন করে দৈনিক আক্রান্তের সংখ্যা এখন ১০০ রও কম

Share This

করোনায় নতুন করে দৈনিক আক্রান্তের সংখ্যা এখন ১০০ রও কম


 আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৫/০২/২০২১ : ভারতে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা গত বছরের ১লা অক্টোবর থেকে লাগাতার কমে আসছে। এই প্রবণতা অব্যাহত থেকে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে কেবল ৯২ জনের। 

 করোনায় মৃত্যু হার গত ১লা অক্টোবর থেকে ধারাবাহিকভাবে কমতে থাকার ফলে দেশে আজ মৃত্যু হার কমে দাঁড়িয়েছে ১.৪৩ শতাংশ। ভারতে করোনায় এই মৃত্যু হার বিশ্বে অন্যতম সর্বনিম্ন। 
 
দেশে এখনও পর্যন্ত ১ কোটি ৬ লক্ষের বেশি করোনা রোগী আরোগ্যলাভ করেছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১১,০১৬ জন। দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৩১ শতাংশ, যা বিশ্বে অন্যতম সর্বাধিক। সুস্থতার সংখ্যা এবং আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক আজ আরও বেড়ে হয়েছে ১ কোটি ৪ লক্ষ ৭৪ হাজার ১৬৪। 
 
কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণ কর্মসূচীর আওতায় দেশে আজ সকাল ৮টা পর্যন্ত ৮২ লক্ষ ৬৩ হাজার ৮৫৮ সুভলভোগীকে টিকা দেওয়া হয়েছে। এরমধ্যে, ৫৯ লক্ষ ৮৪ হাজার ১৮-জনকে টিকার প্রথম ডোজ এবং ২৩ হাজার ৬২৮ জনকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। উল্লেখকরা যেতে পারে, টিকার প্রথম ডোজ নেওয়ার পর যাদের ২৮ দিন সম্পূর্ণ হয়েছে, তাদের শনিবার থেকে দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। পশ্চিমবঙ্গে ৫ লক্ষ ১২ হাজার ৭৭২ জনকে টিকার প্রথম ডোজ এবং ২,৩৪৫ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। এরফলে, রাজ্যে টিকা গ্রহিতা সুফলভোগীর সংখ্যা ৫ লক্ষ ১৫ হাজার ১১৭। 
 
টিকাকরণ অভিযানের ২৯-তম দিনে ২ লক্ষ ৯৬ হাজার ২১১ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকা গ্রহিতা মোট সুফলভোগীর ৬৮.৫৫ শতাংশই ১০টি রাজ্যের বাসিন্দা।
 
দেশে গত ২৪ ঘন্টায় আরোগ্যলাভকারীদের ৮১.৫৮ শতাংশই ৬টি রাজ্যের বাসিন্দা। কেরালাতে একদিনে সর্বাধিক ৫,৮৩৫ জন আরোগ্যলাভ করেছেন। মহারাষ্ট্রে সুস্থ হয়েছেন ১,৭৭৩ জন এবং তামিলনাড়ুতে ৪৮২ জন আরোগ্যলাভ করেছেন। 
 
ভারতে মোট করোনায় আক্রান্তের কেবল ১.২৬ শতাংশই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত। দেশে আজ করোনায় আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ১ লক্ষ ৩৭ হাজার ৫৬৭। 
 
দশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের ৮৬.২৫ শতাংশই ৬টি রাজ্য থেকে। কেরালা থেকে একদিনে সর্বাধিক ৫,৪৭১ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩,৬১১। 
 
দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে মোট মৃত্যু ৭৮.৩ শতাংশ ৬টি রাজ্য থেকে। মহারাষ্ট্র থেকে একদিনে সর্বাধিক ৩৮ জনের মৃত্যু হয়েছে। কেরালাতে মারা গেছেন ১৬ জন। তামিলনাড়ু ও ছত্তিশগড়ে মৃত্যু হয়েছে ৫ জন করে রোগী।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages