ভারতের বিরুদ্ধে চক্রান্ত, বিশ্ব দরবারে ফের চড় খেল পাকিস্তান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতের বিরুদ্ধে চক্রান্ত, বিশ্ব দরবারে ফের চড় খেল পাকিস্তান

Share This

ভারতের বিরুদ্ধে চক্রান্ত, বিশ্ব দরবারে ফের চড় খেল পাকিস্তান
ইমরান খানের সাথে বিশেষ সহকারী মঈদ ইউসুফ 


আজ খবর (বাংলা, নতুন দিল্লী, ভারত, ০৯/০২/২০২১ : ফের একবার মিথ্যার ঝুলি উপুড় করে পাকিস্তানের প্রকৃত রূপ বেরিয়ে এল জনসমক্ষে। ভারতের বিরুদ্ধাচারন করা পাকিস্তানের মিথ্যাবাদী চেহারাটাই দেখতে পাওয়া ।.

গত বছর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিশেষ সহকারী মঈদ ইউসুফ ভারতের একটি সোশ্যাল মিডিয়াকে সাক্ষাৎকার জানিয়েছিলেন, \পাকিস্তানের তেহরিক ই তালিবান অন্য চার ছোট গোষ্ঠীর সাথে হাত মিলিয়েছে, পিছনে রয়েছে ভারতের হাত।' এই কাজে ভারত ফান্ডিংও করেছিল বলে অভিযোগ করেছিলেন মঈদ ইউসুফ। গত বছর নভেম্বর মাসে দেওয়া সেই সাক্ষাৎকারে ইউসুফ দাবী করেছিলেন, 'পাকিস্তান একটি ডসিয়ার তৈরি করে পাকিস্তানে অবস্থিত ভারতীয় দূতাবাসে  দেবে, যাতে অভিযোগ করা হবে যে পাকিস্তানের জঙ্গিগোষ্ঠীকে মদত দেওয়ার পিছনে ভারতের হাত ছিল। এমনকি তাদের অভিযোগ ছিল যে, 'পাকিস্তানে ঘটে যাওয়া কিছু জঙ্গী কার্জকলাপেও ভারতীয় গোয়েন্দা সংস্থার হাত ছিল। পাকিস্তানের জঙ্গীগোষ্ঠী ভারতের মদতপুষ্ট।' 

ভারতের ওপর চাপ বাড়াতে পাকিস্তান এই ডসিয়ারের একটি কপি ইউএন সেক্রেটারি জেনারেল এন্টনিও গুটারেসের হাতেও তুলে দিয়েছিল বলে জানতে পারা গিয়েছে। পাকিস্তান বলেছে 'তাদের দেশে অস্থিরতা তৈরি করতে ভারত ইচ্ছাকৃতভাবে জঙ্গীদের মদত দিচ্ছে'। 

কিন্তু ভারতের বিরুদ্ধে এতশত  অভিযোগ আনার পরেও যে পাকিস্তানের জন্যে জবরদস্ত একটা ঝটকা অপেক্ষা করছিল তা বোধ হয় আদৌ ভাবতে পারেনি ইমরান সরকার। কেননা গোটা বিষয়টি নিয়ে ইউনাইটেড নেশনস তাদের রিপোর্টে পরিস্কার করে জানিয়ে দিয়েছে যে এই ব্যাপারে ভারতকে জড়ানো মোটেই ঠিক কাজ হয় নি। ইউনাইটেড নেশনসের  এনালিটিক রিপোর্টে বলা হয়েছে, 'তেহরিক ই তালিবান যে অন্য কয়েকটি ছোট দলের সাথে মিশে গিয়েছিল, তার পিছনে ভারতের হাত নেই'। ১৩২ নম্বর অনুচ্ছেদে স্পষ্ট করে ইউনাইটেড নেশনস জানিয়ে দিয়েছে, চার বিচ্ছিন্নতাবাদী ছোট সংগঠনের সাথে পাকিস্তানের তেহেরিক ই তালিবানের সংযুক্তিকরন  আফগানিস্তানের মাটিতে হয়েছিল। সেই সংযুক্তিকরণের পিছনে ছিল আল কায়েদা জঙ্গী গোষ্ঠী। তাই এই ব্যাপারে ভারতকে জড়ানো উচিত নয়'। 

পাকিস্তান ভেবেছিল, ইউনাইটেড নেশনস-এর আগামী বৈঠকগুলোতে ভারতকে এই বিষয়ে চেপে ধরবে। শুধু তাই নয়, এফএটিএফ যেভাবে পাকিস্তানের মাথার ওপর ব্ল্যাক লিস্ট করার খাঁড়া  ঝুলিয়ে রেখেছে, তাতে ভারত পাকিস্তানে জঙ্গীদের মদত দিচ্ছে এই অভিযোগ প্রবলভাবে তুলে ভারতকে একরকম কোনঠাসা করা অভিপ্রায় ছিল পাকিস্তানের, সেই সাথে পাকিস্তানে জঙ্গীদের বাড়বাড়ন্ত হচ্ছে ভারতের  মধ্যে,এই অভিযোগ তুলতে পারলে এফএটিএফ-এর হাত থেকেও বাঁচা যেতে পারতো। এভাবেই এক ঢিলে পাকিস্তান দুই পাখী মারতে চেয়েছিল। কিন্তু ইউএন-এর এনালিটিক রিমোর্ট পাকিস্তানের সেই ষড়যন্ত্রে একরকম জল ঢেলে দিল বলা যায়। 

পাকিস্তান চিরকালই সড়যন্ত্র করে চলে, কিভাবে ভারতকে নাস্তানাবুদ করা যায়। কিভাবে ভারতকে পর্যুদস্ত করা যায়। কিন্তু ভারত উন্নয়ন নিয়ে চিন্তা ভাবনা করে, মহাকাশ থেকে শুরু করে করোনার  প্রতিষেধক আবিস্কার করা  নিয়ে মাথা ঘামায়, ভারত প্রতিবেশী দেশগুলিই শুধু নয়, সাহায্য ও সহায়তার হাত বাড়িয়ে দেয় বিশ্বের অন্যান্য দেশগুলির দিকেও । মিথ্যে ষড়যন্ত্র দিয়ে ভারতকে যে আটকানো যায় না, তা আজ ফের একবার খুব ভালভাবেই বুঝতে পারছে পাকিস্তান। আর এভাবেই ভারতের বিরুদ্ধে চক্রান্ত করতে গিয়ে বিশ্বের দরবারে ফের একবার ঠাস করে চড় খেতে হল নির্লজ্জ্ পাকিস্তানকে।  বিশ্বের দরবারে আর কতবার নিজেদের মুখ কালো করবে পাকিস্তান ?

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages