LOCর কাছে খুঁজে পাওয়া গেল দুটি গোপন সুড়ঙ্গপথ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


LOCর কাছে খুঁজে পাওয়া গেল দুটি গোপন সুড়ঙ্গপথ

Share This

LOCর কাছে খুঁজে পাওয়া গেল দুটি গোপন সুড়ঙ্গপথ


আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ১৩/০১/২০২১ : জম্মু ও কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমান্ত অঞ্চলে একজোড়া গোপন সুড়ঙ্গপথ খুঁজে পেলেন বিএসএফ জওয়ানরা। এই সুড়ঙ্গ পথ ধরে ভারত থেকে পাকিস্তানের মাটিতে চলে যাওয়া যায় অনায়াসে।  

ভারত পাক সীমান্তে এলওসির খুব কাছেই দুটি জায়গায় আলাদা দুটি গোপন সুড়ঙ্গের হদিশ পাওয়া গেল। প্রথম সুড়ঙ্গপথটি খুঁজে পাওয়া গিয়েছে সেটি কাঠুয়া সেক্টরের হীরানগরে। এই সুড়ঙ্গপথটি আন্তর্জাতিক সীমান্তের একেবারে  গা ঘেঁষে রয়েছে। আর দ্বিতীয় সুড়ঙ্গপথটি পাওয়া গিয়েছে জম্মুর সাম্বা সেক্টরে। এই দুই সুড়ঙ্গপথ আবিস্কারের কথা আজ দুটি আলাদা আলাদা  টুইট করে জানিয়েছে বিএসএফ।

এই সুড়ঙ্গপথগুলি সীমান্তের এপার থেকে ওপারে চলে গিয়েছে। এই পথগুলি যে পাকিস্তানের জঙ্গীরাই ব্যবহার করে, তা বোঝাই যাচ্ছে। এই পথ দিয়েই এতদিন জঙ্গীরা পাকিস্তান থেকে ভারতে প্রবেশ করেছে। হয়ত তাদের জন্যে এই পথ ধরেই এসেছে অস্ত্রসস্ত্র, টাকা পয়সা  কিংবা ওপারের নির্দেশ। গত বছর এরকম আরও একটা সুড়ঙ্গপথ খুঁজে পাওয়া গিয়েছিল জম্মু ও কাশ্মীরে। এই সুড়ঙ্গপথগুলি কাটতে যন্ত্রের ব্যবহার করা হয়েছে বলে মনে করা হচ্ছে। যা থেকে বোঝা যায়, জঙ্গীদের ভারতে পাঠাতে এবং ভারতের মাটিতে নাশকতার ঘটনা ঘটাতে কতটা  মরিয়া হয়ে উঠেছে পাকিস্তান।

আজ এই সুড়ঙ্গ পথ এমন একটা সময় আবিস্কার করা গেল, যে সময় দেশের সর্বোচ্য সেনা কর্তা বিপিন রাওয়াত রয়েছেন জম্মু ও কাশ্মীরেই। আজ তিনি জম্মু ও কাশ্মীরের প্রশাসক রাজ্যপাল লেফটেন্যান্ট মনোজ সিনহার সাথে সাক্ষাৎ করেন। তাঁর সঙ্গে রয়েছেন নর্দান কমান্ডের আর্মি কমান্ডার ওয়াই কে যোশী। গতকাল এই দুই সেনা কর্তা লাদাখে গিয়ে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কাছে কিছু জায়গা পরিদর্শন করেছেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages