নবম দফার বৈঠক শেষ, রফা বের হল না কৃষক আন্দোলনের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নবম দফার বৈঠক শেষ, রফা বের হল না কৃষক আন্দোলনের

Share This

নবম দফার বৈঠক শেষ, রফা বের হল না কৃষক আন্দোলনের


আজ খবর (বাংলা), নতুন দিল্লী,  ভারত, ১৫/০১/২০২১ :  কেন্দ্র সরকারের সাথে আন্দোলনরত কৃষকদের নবম  দফার বৈঠক কিছুক্ষণ আগেই শেষ হলেও  সেখান থেকে কোনো সমাধান সূত্র আজও বেরিয়ে এল না। ফের বৈঠক হবে আগামী ১৯শে  জানুয়ারি। 

কেন্দ্রের আনা নতুন তিন কৃষি আইনের বিরোধিতা করে এখনো পাঞ্জাব ও হরিয়ানার কৃষকরা তাঁদের দাবীতে অনড় অবস্থানে রয়েছেন। তাঁদের দাবী সরিয়ে নিতে হবে ওই তিন কৃষি আইন। কেন্দ্রের তরফ থেকে আজ বৈঠকে কৃষকদের অনুরোধ জানানো হয়, কৃষকরা যেন তাঁদের দাবীগুলি সম্বন্ধে ফের একবার ভাবনা চিন্তা করেন এবং সেই ব্যাপারে কিছুটা নমনীয় এবং সদর্থক মনোভাব দেখান। প্রায় ৫ ঘণ্টা ধরে আজ বৈঠক চলে দুই পক্ষের মধ্যে (মাঝে কিছুক্ষণ মধ্যাহ্ন ভোজের বিরতি ছাড়া )। 

দীর্ঘ বৈঠকের পরেও কোনো সমাধান সূত্রে পৌঁছাতে পারে নি সরকার এবং প্রতিবাদী কৃষক পক্ষ। শেষমেশ সিদ্ধান্ত হয়, ফের ১৯ তারিখে বৈঠকে বসা হবে। ইতিমধ্যে দুই পক্ষই নিজেদের মধ্যে আজকে উথ্থাপিত বিষয়গুলি নিয়ে আলোচনা সেরে নেবে। আগামী ১৯শে জানুয়ারি বেলা ১২টার সময় প্রতিবাদী কৃষকদের সাথে দশম দফার বৈঠকে বসবে কেন্দ্র সরকার। 

বিক্ষুব্ধ কৃষক নেতা যোগেন্দ্র সিং উগরাহান বলেন, "আজকের বৈঠকেও কোনো সমাধানসূত্র বেরিয়ে আসেনি, আমরা ফের আগামী ১৯ তারিখে বৈঠকে বসব। কিছুদিন ধরেই আমাদের আন্দোলনে পাঞ্জাবের যে সব সংস্থাগুলি গাড়ি সরবরাহ করেছে এবং আমাদের আন্দোলনকে সমর্থন করেছে তাদেরকে ধরেছে এনআইএ, আজ বৈঠকে সেই প্রসঙ্গ উথ্থাপন  করে কেন্দ্র সরকার।"

কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার বলেছেন, "কৃষকদের সাথে নতুন তিনটি আইন নিয়ে বিশদে আলোচনা  হয়েছে। আমরা বিস্তারিতভাবে তাঁদের বোঝানোর চেষ্টা করেছি, এই তিন আইন কৃষকদের স্বার্থ সুরক্ষিত রাখবে। যাই হোক, ফের একবার তাঁদের সাথে ১৯ তারিখে বৈঠকে বসা হবে। আমরা তাঁদেরকে ফের একবার বোঝানোর চেষ্টা করব। প্রতিবাদী কৃষকরা প্রচন্ড ঠাণ্ডা উপেক্ষা করে যেভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, সেটা সম্পর্কে সরকার অবহিত আছে। কৃষকরা তাঁদের প্রতিবাদের দাবী হিসেবে সরকারের কাছে একটি স্মারকলিপি পেশ করতে চান।. আমরাও তাঁদের স্মারকলিপি নিয়ে উন্মুক্ত মনে চিন্তাভাবনা করব বলে জানিয়েছি। সুপ্রীম কোর্ট ইতিমধ্যেই একটি কমিটি গঠন করে দিচ্ছে, আমরা সেই কমিটিকে স্বাগত জানাতে চাইছি।"


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages