১৮ বছর পাকিস্তানের জেলে কাটিয়ে ভারতে ফিরলেন মহিলা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


১৮ বছর পাকিস্তানের জেলে কাটিয়ে ভারতে ফিরলেন মহিলা

Share This

১৮ বছর পাকিস্তানের জেলে কাটিয়ে ভারতে ফিরলেন মহিলা


আজ খবর (বাংলা), ঔরঙ্গাবাদ, মহারাষ্ট্র, ২৭/০১/২০২১ : দীর্ঘ ১৮ বছর ধরে বিনা অপরাধে পাকিস্তানের জেলে কাটিয়ে আজ ভারতে ফিরে এলেন মহারাষ্ট্রের ৬৫ বছর বয়স্ক এক মহিলা। 

নিজের স্বামীর এক আত্মীয়ের গুরুতর অসুস্থ হয়ে যাওয়ার খবর পেয়ে তাঁকে দেখতে পাকিস্তানে গিয়েছিলেন মহারাষ্ট্রের এক মহিলা। কিন্তু পাকিস্তানে গিয়ে তিনি তাঁর পাসপোর্ট হারিয়ে ফেলেছিলেন। এরপর তাঁর ঠাঁই হয়েছিল পাকিস্তানের জেলে। দীর্ঘ ১৮ বছর জেলে কাটানোর পর পাকিস্তান প্রশাসন তাঁকে মুক্তি দিয়েছে। আজ তিনি ভারতে প্রবেশ করেছেন এবং মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে নিজের বাড়িতে ফিরে এসেছেন। ওই মহিলার বাড়ি মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের রশিদপুর  শহরের সিটি চক থানা এলাকায়। তাঁর বিয়ে হয়েছিল উত্তরপ্রদেশের সাহারানপুরের দিলশাদ আহমেদের সাথে।

৬৫ বছরের ওই মহিলার নাম হাসিনা বেগম। তিনি জানিয়েছেন, "বিগত ১৮ বছর প্রচন্ড কষ্টে কেটেছে আমার, অনেক অসুবিধার মধ্যে দিয়ে আমাকে যেতে হয়েছে। এখন নিজের দেশে ফিরে এসে মনে হচ্ছে যেন আমি স্বর্গে এসেছি। এতটাই ভাল লাগছে। আমার মুক্তির ব্যাপারে সক্রিয় ভূমিকা নেওয়ার জন্যে ঔরঙ্গাবাদ থানাকে আমার বিশেষ ধন্যবাদ জানাচ্ছি।" ঔরঙ্গাবাদ থানাকে সাধুবাদ জানিয়েছেন হাসিনার আত্মীয়রাও।

ওই মহিলা জানিয়েছেন, ১৮ বছর আগে লাহোরে গিয়ে তিনি তাঁর পাসপোর্টটি হারিয়ে ফেলেছিলেন, এরপর তাঁকে পুলিশ তুলে নিয়ে গিয়েছিল, তাঁর ঠাঁই হয়েছিল লাহোরের জেলে। তাঁকে আদালতে তোলা হলে তিনি আদালতে আবেদন জানিয়ে বলেছিলেন, তিনি নির্দোষ, এবং তাঁর পাসপোর্ট হারিয়ে গিয়েছিল। আদালত এ ব্যাপারে তথ্য চেয়েছিল। সেইমত ঔরঙ্গাবাদ থানা তথ্য পাঠিয়ে দিয়েছিল পাকিস্তানের আদালতে, যার ভিত্তিতেই মুক্তি দেওয়া হয়েছে হাসিনা বেগমকে। তাঁকে ভারতের হাতে তুলে দেওয়া হয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages