মৎস্য ও পশুপালনের প্রশিক্ষণ স্কুল খোলা হল রাজ্যে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মৎস্য ও পশুপালনের প্রশিক্ষণ স্কুল খোলা হল রাজ্যে

Share This

মৎস্য ও পশুপালনের প্রশিক্ষণ স্কুল খোলা হল রাজ্যে
মৎস্য ও পশুপালন স্কুলের উদ্বোধন করছেন স্বামী সর্বলোকানন্দ


আজ খবর (বাংলা), সোনারপুর, দক্ষিণ ২৪ পরগনা,  পশ্চিমবঙ্গ, ১৪/০১/২০২১ :  মৎস্য ও পশুপালনের দুটি স্কুল খোলা হল দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে। মৎস্য ও পশুপালন করে জীবিকা চালানোর জন্যে বিজ্ঞানভিত্তিকভাবে প্রশিক্ষণ নেওয়া যাবে এই স্কুলগুলিতে।

আইসিএমআর- সেন্ট্রাল ইন্সটিটিউট অফ ফ্রেশওয়াটার অ্যাকুয়াকালচার এবং সোনারপুরের শস্য শ্যামল কৃষি বিজ্ঞান কেন্দ্র (এসএসকেভিকে) আজ অ্যাকুয়াকালচার ফার্মার ফিল্ড স্কুল (এএফএফএস) ও লাইভস্টক ফার্মার ফিল্ড স্কুল (এলএফএফএস) নামে  কৃষকদের জন্য দুটি স্কুল চালু করেছে। পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগণায় সোনারপুর ব্লকে এই দুটি স্কুলের উদ্বোধন করেছেন নরেন্দ্রপুরের রামকৃষ্ণ মিশন আশ্রমের সচিব স্বামী সর্বলোকানন্দ।  অনুষ্ঠানে এসসিএসপি প্রকল্পের কো-অর্ডিনেটর ডঃ বিএন পাল এবং শস্য শ্যামলা কৃষি বিকাশ কেন্দ্রের প্রধান ডঃ এনসি সাহু উপস্থিত ছিলেন। এই স্কুল দুটির মাধ্যমে আশেপাশের ২০টি গ্রামের পাঁচ হাজারের বেশী মৎস্য ও পশু পালনের সঙ্গে যুক্ত ব্যক্তি উপকৃত হবেন। স্কুলে তাঁদের সংশ্লিষ্ট বিষয়ে পাঠদান করা হবে ।



উদ্বোধনী অনুষ্ঠানে বৈজ্ঞানিক পদ্ধতি অবলম্বন করে মৎস্য ও পশুপালন করার জন্য সমাজের আদর্শ  হবার স্বীকৃতি হিসেবে শ্রীমতী সুনীতি মন্ডল ও শ্রী অক্ষয় মন্ডলকে পুরস্কৃত করা হয়। আইসিএআর –সিআইএফএ এবং এসএসকেভিকে মৎস্য ও পশুপালনে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণ করতে কৃষকদের সাহায্য করায় কলকাতার আইসিএআর –এটিএআরআই-র ডিরেক্টর ডঃ এস কে রায় তার প্রশংসা  করেছেন। তিনি উদ্ভাবন ও প্রশিক্ষণের উপর জোর দেন। 
 

অনুষ্ঠানে কৃষক- বিজ্ঞানীদের মধ্যে মতবিনিময় কর্মসূচী সকলের মধ্যে উৎসাহ সৃষ্টি করে। এই আয়োজনে কৃষক, কৃষি বিজ্ঞান কেন্দ্র  ও রাজ্য সরকারের প্রতিনিধি সহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন। মৎস্য ও পশুপালনের সঙ্গে যুক্ত প্রায় ২০০ জন   কোভিড নিয়মবিধি মেনে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages