চিনে পাকিস্তানিদের প্রবেশ নিষিদ্ধ আগামী ৩ সপ্তাহের জন্যে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চিনে পাকিস্তানিদের প্রবেশ নিষিদ্ধ আগামী ৩ সপ্তাহের জন্যে

Share This

চিনে পাকিস্তানিদের প্রবেশ নিষিদ্ধ  আগামী ৩ সপ্তাহের জন্যে


আজ খবর (বাংলা), বেজিং, চীন, ১৫/০১/২০২১ :  পাকিস্তানিদের জন্যে বেশ কিছুদিনের জন্যে এবার দরজা বন্ধ করে দিল তাদের সবচেয়ে বড় বন্ধু দেশ চীন।   আগামী ৩ সপ্তাহ চিনে পাকিস্তানিদের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হল।  

পাকিস্তান থেকে চিনে যাওয়া ১০ জন যাত্রীর দেহে করোনা ভাইরাস পাওয়া যেতেই পাকিস্তানিদের আপাতত চিনে প্রবেশ নিষিদ্ধ করল চীন সরকার। এই ১০ যাত্রী পাকিস্তান ইন্টারন্যাশানাল এয়ারলাইন্স-এর বিমানে করে চিনে গিয়েছিলেন। এই ১০ জনের দেহেই করোনা ভাইরাস পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের ওই বিমান সংস্থাটি।  বিমান সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, "যাঁরা ওই বিমানে পাকিস্তান থেকে চিনে গিয়েছিলেন, তাঁদের প্রত্যেকের কাছেই কোরোনার নেগেটিভ রিপোর্ট ছিল।   চিনে নামার পর কিভাবে তাঁদের নতুন কোরোনার রিপোর্ট পজেটিভ এল সেটা বলতে পারব না।" 

আপাতত পাকিস্তানের সব বিমানকে চীন ৩ সপ্তাহের জন্যে নিষিদ্ধ ঘোষণা করেছে। গত কাল চীন জানিয়েছে তাদের দেশে নতুন করে যে করোনা সংক্ৰমন হয়েছে তা তাদের উদ্বেগ বাড়িয়েছে। গতকাল পর্যন্ত তাদের দেশে নতুন করে ১৪৪ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। যেটা কিনা গত ১০ মাসের মধ্যে সবচেয়ে বেশি। এই কারনে উত্তর পূর্ব চিনে নতুন করে লক ডাউন ঘোষণা করতে হয়েছে। 

উত্তর চীনের হেবেই অঞ্চলে নতুন করে ৯০ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে।ওই অঞ্চলে ৫৫৩ জন মানুষ সংক্রমিত হয়ে রয়েছেন বলে জানা গিয়েছে। এদিকে গতকাল পাকিস্তান জানিয়েছে তাদের দেশে ২,৪১৭ জন মানুষ নতুন করে করোনা ভাইরাসে সংক্ৰমিত হয়েছেন। নতুন করে সংক্রমণের নিরিখে পাকিস্তানে এই সংখ্যাটা বেশ কিছুটা বেশি। নতুন করে সংক্রমিত হয়ে পাকিস্তানে ৪৫ জনের মৃত্যুও হয়েছে বলে জানা গিয়েছে। পাকিস্তানে এখনো পর্যন্ত মোট ৫,১৪,৩৩৮ জন করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন, যার মধ্যে ১০,৮৬৩ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। সব দিক বিবেচনা করে আপাতত ৩ সপ্তাহের জন্যে পাকিস্তানিদের জন্যে তাদের দেশে প্রবেশের দরজা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের বন্ধু দেশ চীন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages