'সুভাষচন্দ্র বসু আপদ প্রবন্ধ পুরস্কার ২০২১' প্রদান করা হচ্ছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'সুভাষচন্দ্র বসু আপদ প্রবন্ধ পুরস্কার ২০২১' প্রদান করা হচ্ছে

Share This

'সুভাষচন্দ্র বসু আপদ প্রবন্ধ পুরস্কার ২০২১' প্রদান করা হচ্ছে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৪/০১/২০২১ : দুর্যোগ ব্যবস্থাপনার ক্ষেত্রে কোন ব্যক্তি বিশেষ বা সংস্থার অবদান এবং নিঃশর্ত সেবার স্বীকৃতিকে সম্মান জানাতে ভারত সরকার আপদা প্রবন্ধন পুরস্কার নামে একটি বার্ষিক পুরস্কার চালু করেছে। 

প্রতিবছর ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম দিবসে এই পুরস্কার ঘোষণা করা হয়। সংস্থার ক্ষেত্রে এই পুরস্কার বাবদ নগদ ৫১ লক্ষ টাকা ও একটি শংসাপত্র এবং ব্যক্তিবিশেষের ক্ষেত্রে নগদ ৫ লক্ষ টাকা ও একটি শংসাপত্র প্রদান করা হয়।

এই পুরস্কার দেওয়ার জন্য সংস্থাগত এবং ব্যক্তিগতভাবে মোট ৩৭১টি মনোনয়ন জমা পড়ে।
 
সংস্থাগত হিসাবে ২০২১ সালের জন্য সাসটেইনেবল ইনভারমেন্ট এন্ড ইকোলজিকাল ডেভেলপমেন্ট সোসাইটিকে এই পুরস্কারে ভূষিত করা হয়। অন্যদিকে, ব্যক্তিগত ক্ষেত্রে দুর্যোগ ব্যবস্থাপনায় সবিশেষ অবদানের জন্য ডঃ রাজেন্দ্র কুমার ভান্ডারিকে সুভাষচন্দ্র বসু আপদা প্রবন্ধন পুরস্কার দেওয়া হয়।
 

উল্লেখ করা যেতে পারে যে, ২০২০ সালে সংস্থাগত হিসাবে উত্তরাখণ্ডের ডিজাস্টার মিটিগেশন অ্যান্ড ম্যানেজমেন্ট সেন্টার এই পুরস্কার পায়। অন্যদিকে, ব্যক্তিগত স্তরে শ্রী মুনান সিং এই পুরস্কারে ভূষিত হন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages