অফিসারের ভুয়ো পরিচয় দিয়ে তথ্য জানতে চাইছে পাকিস্তানের গোয়েন্দারা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অফিসারের ভুয়ো পরিচয় দিয়ে তথ্য জানতে চাইছে পাকিস্তানের গোয়েন্দারা

Share This

অফিসারের ভুয়ো পরিচয় দিয়ে তথ্য জানতে চাইছে পাকিস্তানের গোয়েন্দারা


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০১/০১/২০২১ :  এবার বিভিন্ন ভারতীয় বাহিনীর গুরুত্বপূর্ণ গোপন তথ্য হাতাতে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা একটি নতুন পন্থা অবলম্বন করেছে। যদিও তা ভারতীয় গোয়েন্দাদের কাছে ফাঁস হয়ে গিয়েছে।

পাকিস্তানের গোয়েন্দারা ভারতীয় বিভিন্ন বাহিনীর দপ্তরে বা কন্ট্রোল রুমে ফোন করে নিজেদেরকে সেই বাহিনী বা অন্য কোনো বাহিনীর অফিসার পরিচয় দিয়ে বাহিনীর গতিবিধি, সিদ্ধান্ত, ভিভিআইপিদের গতিবিধি এবং অন্যান্য গুরুত্ত্বপূর্ন গোপন তথ্য জানতে চাইছে। এভাবে বার বার ফোন করে পদাধিকারের দাবী তুলে গোপন তথ্য হাতাতে চাইছে পাকিস্তানের গোয়েন্দারা।

অনেক ক্ষেত্রে আবার  সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বাহিনীর অফিসারদের কাছে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হচ্ছে ভুয়ো পরিচয় দিয়ে। যদি সেই ফ্রেন্ড রিকোয়েস্ট বাহিনীর কোনো অফিসার স্বীকার করে নেন, তাহলে তাঁর সাথে গভীর বন্ধুত্ত্ব করে নানান কৌশলে বিভিন্ন তথ্য বের করে নেওয়ার চেষ্টা করছে পাকিস্তানের গোয়েন্দারা। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল দেখে সেই ব্যক্তিগত তথ্য হাতিয়ে তাঁর পরিচয় দিয়েই নানান তথ্য জানতে চাওয়া হচ্ছে কন্ট্রোল রুমগুলি থেকে ।

এই ব্যাপারে ভারতীয় সব বাহিনীর কন্ট্রোল রুমকে সতর্ক করে দেওয়া হয়েছে ইতিমধ্যেই। প্রত্যেক বাহিনীর কন্ট্রোল রুমকে নির্দেশ দেওয়া হয়েছে, যতক্ষণ না ফোনের অপর প্রান্তে থাকা ব্যক্তিটির পরিচয় সঠিকভাবে জানা যাচ্ছে, ততক্ষণ যেন কন্ট্রোল রুমের কেউই কোনো তথ্য কাউকে না দেন। পাকিস্তানের গোয়েন্দাদের মত এবার জঙ্গীরাও একই কায়দায় তথ্য হাতানোর কাজ শুরু করেছে বলে ভারতীয় গোয়েন্দারা জানতে পেরেছেন। 

আজ খবর আপডেট : এদিকে নতুন বছর শুরু হতে না হতেই জম্মু ও কাশ্মীরের রাজৌরির নৌশেরা সেক্টরে সীমান্তের ওপার থেকে পাকিস্তানের সেনারা বিনা প্ররোচনায় যুদ্ধবিরতি চুক্তি লংঘন করে ফের গোলাগুলি চালাতে শুরু করে দিয়েছে। সেই গোলাগুলির আঘাতে এক সেনা জওয়ান আহত হয়েছিলেন, তিনি হলেন নায়েব সুবেদার রবীন্দর।  তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তিনি শহীদ হয়েছেন বলে জানতে পারা গিয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages