স্ট্যাচু অফ ইউনিটি দেখার জন্যে নতুন রেল সংযোগের সূচনা করবেন প্রধানমন্ত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


স্ট্যাচু অফ ইউনিটি দেখার জন্যে নতুন রেল সংযোগের সূচনা করবেন প্রধানমন্ত্রী

Share This

স্ট্যাচু অফ ইউনিটি দেখার জন্যে নতুন রেল সংযোগের সূচনা করবেন প্রধানমন্ত্রী


আজ খবর (বাংলা), আমেদাবাদ, গুজরাট, ১৫/০১/২০২১ : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের বিভিন্ন অংশের সঙ্গে স্ট্যাচু অফ ইউনিটির মধ্যে সরাসরি যোগাযোগ গড়ে তোলার জন্য ১৭ই জানুয়ারি বেলা ১১টার সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৮টি ট্রেনের যাত্রা সূচনা করবেন। প্রধানমন্ত্রী এই অনুষ্ঠানে গুজরাটে রেলের বিভিন্ন প্রকল্পেরও উদ্বোধন করবেন। গুজরাটের মুখ্যমন্ত্রী ও রেলমন্ত্রী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

গুজরাটে স্ট্যাচু অফ ইউনিটি  , যেখানে .সরাসরি যাওয়ার জন্যে সেভাবে রেল পরিষেবা  ছিল না. যে কারনে পার্র্যতাকেদেরকেও নানান অসুবিধায় পড়তে হাত. সেই কারনে কাছাকাছি কেভাডিয়া রেল স্টেশনটিকে  উন্নত করে সেই স্টেশনের সাথে জুড়ে দেওয়া হবে দেশের বিভিন্ন প্রান্তের রেলকে. তাতে ওই এলাকার আদিবাসী অধ্যুষিত জনজীবনেও উন্নয়ন আনা সম্ভব হবে বলে মনে করা হচ্ছে। 

প্রধানমন্ত্রী যে প্রকল্পগুলির উদ্বোধন করবেন, সেগুলি হ’ল : দাভোই – চান্দোর শাখায় ব্রডগেজ রেল লাইন, চান্দোর – কেভাডিয়ায় নতুন ব্রডগেজ লাইন, প্রতাপনগর – কেভাডিয়ায় বৈদ্যুতিকীকরণ, দাভোই, চান্দোর ও কেভাডিয়ায় স্টেশনের নতুন ভবন। এই ভবনগুলি স্থানীয় বৈশিষ্ট্যের সঙ্গে সাযুজ্য রেখে যাত্রী সাধারণ যাতে আধুনিক পরিষেবা পান, সেটি নিশ্চিত করবে। কেভাডিয়া হল দেশের প্রথম পরিবেশ-বান্ধব রেল স্টেশন। এই প্রকল্পগুলি নিকটবর্তী আদিবাসী অধ্যুষিত অঞ্চলে উন্নয়নের কাজকে ত্বরান্বিত করবে, গুরুত্বপূর্ণ ধর্ম স্থান ও নর্মদা নদের তীরবর্তী প্রাচীন তীর্থ ক্ষেত্রগুলির সঙ্গে যোগাযোগ বাড়াবে এবং দেশীয় ও আন্তর্জাতিক পর্যটকদের যাতায়াতে সুবিধা হবে। এর ফলে, ঐ অঞ্চলের নতুন কর্মসংস্থান ও ব্যবসা-বাণিজ্যের সুযোগ তৈরি হবে, যার মধ্য দিয়ে সার্বিক আর্থ-সামাজিক উন্নয়ন ঘটবে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages