কলকাতা ময়দান নিয়ে প্রাচীন প্রথা বদলানোর দায়িত্ব নিলেন বাবুল সুপ্রিয় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কলকাতা ময়দান নিয়ে প্রাচীন প্রথা বদলানোর দায়িত্ব নিলেন বাবুল সুপ্রিয়

Share This

কলকাতা ময়দান নিয়ে প্রাচীন প্রথা বদলানোর দায়িত্ব নিলেন বাবুল সুপ্রিয়


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০১/০১/২০২১ :  কলকাতা ময়দান যাতে অকটোবর মাসে বন্ধ করে না দেওয়া হয় তার জন্যে সচেষ্ট হলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। 

কলকাতার ময়দানের নিয়ন্ত্রণ রয়েছে সেনাবাহিনীর হাতে। বহু পুরোন প্রথা অনুযায়ী কলকাতা ময়দানকে অকটোবর মাসের ১ তারিখ থেকে ১৫ তারিখ পর্যন্ত বন্ধ রাখা হয়। সেই সময় সবরকম খেলাধুলা বন্ধ থাকে। এই নিয়মের পরিবর্তন চেয়ে ইতিমধ্যেই অনেক বিশিষ্টজন চিঠি দিয়েছিলেন ফোর্ট উইলিয়ামে। কিন্তু তাতে কাজের কাজ কিছু হয় নি। এঁদের মধ্যে কেউ কেউ যোগাযোগ করেছিলেন বাবুল সুপ্রিয়র সাথে। তাঁদের অনুরোধে সাড়া দিয়ে এবার কলকাতা ময়দানের পুরোনো নিয়ম বদলানোর দায়িত্ব নিলেন বাবুল সুপ্রিয়।


কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় জানিয়েছেন, "অকটোবর মাসের ১ তারিখ থেকে ১৫ তারিখ পর্যন্ত  ময়দান বন্ধ রাখা হয়। এই নিয়ম চলে আসছে ইংরেজ আমল থেকে। কিন্তু এই নিয়মের খুব একটা যৌক্তিকতা নেই। এই ১৫ দিন ময়দানে শুধু  খেলাধুলাই  নয়, বন্ধ থাকে সব ক্যান্টিন। যার ফলে ওই সময় ময়দানে থাকা ক্লাবগুলি বিপাকে পড়ে। তাছাড়া ময়দানেই রয়েছে বাংলার বড় বড় ক্লাবগুলি, যাদের মধ্যে মোহনবাগান, ইস্টবেঙ্গল বা মহামেডানের মত ক্লাবগুলিও রয়েছে। প্লেয়াররা ওই সময় প্র্যাকটিস করতে পারেন না। আমি খোঁজখবর নিয়ে দেখলাম এই নিয়ম পরিবর্তন করার এক্তিয়ারই  নেই ফোর্ট উইলিয়ামের। এই নিয়ম বদলাতে পারে একমাত্র প্রতিরক্ষা মন্ত্রক। তাই আমি সরাসরি প্রতিরক্ষামন্ত্রী সিং-এর সাথে যোগাযোগ করেছি এবং তাঁকে  বিষয়টা জানিয়ে চিঠিও দিয়েছি।আশা  করছি এই বছর থেকে এই নিয়ম বদলে যাবে। নিয়ম বদলানোর জন্যে যে সময়টা দরকার তা আমাদের হাতে আছে। কেননা  অকটোবর মাস আসতে এখনো অনেক দেরি আছে।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages