কেন্দ্রের নতুন ৩ কৃষি আইন বাস্তবায়িত করার ক্ষেতের স্থগিতাদেশ দিল সুপ্রীম কোর্ট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কেন্দ্রের নতুন ৩ কৃষি আইন বাস্তবায়িত করার ক্ষেতের স্থগিতাদেশ দিল সুপ্রীম কোর্ট

Share This

কেন্দ্রের নতুন ৩ কৃষি আইন বাস্তবায়িত করার ক্ষেতের স্থগিতাদেশ দিল সুপ্রীম কোর্ট


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১২/০১/২০২১ :  শেষ পর্যন্ত আজ কেন্দ্রের আনা নতুন ৩টি কৃষি আইন বাস্তবায়িত করার ক্ষেত্রে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। পরবর্তী নির্দেশ ছাড়া ওই ৩ কৃষি আইনকে বলবৎ করা যাবে না বলে জানাল দেশের শীর্ষ আদালত। 

কেন্দ্রের আনা ৩টি কৃষি আইন বাতিল করা হোক, এই দাবী তুলে বেশ কিছুদিন ধরেই ব্যাপক আন্দোলন চালাচ্ছিলেন পাঞ্জাব ও হরিয়ানার কৃষকরা।  কেন্দ্র সরকার দফায় দফায় কৃষকদের সাথে বৈঠক করেও  কোনোভাবেই আন্দোলনের পথ থেকে সেই কৃষকদের সরিয়ে আনতে পারছিলেন না। কোনো সমাধানের পথ বের করতে পারছিলেন না। বিক্ষুব্ধ কৃষকরাও অনড় মনোভাব দেখাচ্ছিলেন।  শেষমেশ এই ব্যাপারে হস্তক্ষেপ করতে হল সুপ্রীম কোর্টকে। আজ সেই ৩ কৃষি আইন বাস্তবায়িত করার ক্ষেত্রে স্থগিতাদেশ দিল সুপ্রীম কোর্ট, আর সেই সাথে চার সদস্যের একটি নতুন কমিটি গঠন করা হল, যে কমিটি দুই পক্ষের সাথে নতুন করে বৈঠক করে সমাধান সূত্র বের করার চেষ্টা করবে। 

আজ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদে  বলেছেন, "কৃষকদের এই সমস্যা সমাধানের জন্যে একটি কমিটি গঠন করে দিচ্ছি। সেই কমিটি দুই পক্ষের সাথে কথা বলে সমাধানে পৌঁছানোর ব্যবস্থা করবে। কৃষকরা ওই কমিটিতে যেতে পারবেন না, এমন বিতর্ক আমরা শুনতে চাই না। আমরা এই সমস্যার সমাধান চাইছি। যদি কৃষকরা মনে করেন যে অনির্দিষ্টকালের জন্যে আন্দোলনের পথে হাঁটবেন, তা তাঁরা করতে পারেন।" 

প্রধান বিচারপতি আরও বলেন, "আমরা এই আইনের বৈধতা যাচাই করে দেখব। পাশাপাশি এটাও দেখব, যে কৃষকদের আন্দোলনের ফলে নাগরিক জীবনের নিরাপত্তা ব্যাহত হচ্ছে কিনা। কোনো সরকারি সম্পত্তি বিনষ্ট হচ্ছে কিনা ! আমাদের কাছে যে ক্ষমতা রয়েছে, সেই ক্ষমতা দিয়ে আমরা সমস্যা সমাধান করার চেষ্টা করব। আমরা যে কমিটি তৈরি করে দিচ্ছি,  সেই কমিটির কাছে কৃষকরাও যেতে পারবেন। ওই কমিটি কাউকে শাস্তি দেওয়ার জন্যে তৈরি হয় নি,. ওই কমিটি পুরো বিষয়টি খতিয়ে দেখে আমাদের কাছে রিপোর্ট দেবে।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages