দেশের অন্যান্য রাজ্যেও ছড়িয়ে পড়ছে 'বার্ড ফ্লু' - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশের অন্যান্য রাজ্যেও ছড়িয়ে পড়ছে 'বার্ড ফ্লু'

Share This

দেশের অন্যান্য রাজ্যেও ছড়িয়ে পড়ছে 'বার্ড ফ্লু'


আজ খবর (বাংলা), নতুন দিল্লী , ভারত, ০৭/০১/২০২১ : রাজস্থানের ঝালাওয়ার থেকে শুরু করে দেশের বিভিন্ন রাজ্যে দ্রুত ছড়িয়ে পড়ছে 'বার্ড ফ্লু'। আজ উত্তরাখন্ড এবং মহারাষ্ট্র দুই রাজ্য থেকেও বার্ড ফ্লু-এর সতর্কতার খবর পাওয়া গেল।

রাজস্থান, মধ্যপ্রদেশ, কেরালা, গুজরাট, হিমাচল প্রদেশের পর এবার উত্তরাখন্ডেও বেশ কিছু পাখীর মৃত্যু হয়েছে। মৃত পাখীদের  নমুনা সংগ্রহ করে ভূপালে পাঠানোর পর নিশ্চিত হওয়া গিয়েছে যে উত্তরাখন্ড রাজ্যেও ছড়িয়ে পড়েছে আভিয়ানা ফ্লু বা বার্ড ফ্লু। এজন্য উত্তরাখন্ড রাজ্যে একটি কন্ট্রোল রুমও খোলা হয়েছে এবং ওই রাজ্যের পশু কল্যাণ দপ্তরকে সর্তক করা হয়েছে বলে জানা গিয়েছে।

উত্তরাখন্ড রাজ্যের পশু কল্যাণ দপ্তরের ডিরেক্টর ডক্টর কে কে যোশী জানিয়েছেন "উত্তরাখন্ড রাজ্যের দুই জায়গায় কাক মরে পড়ে থাকতে দেখা গিয়েছে। উত্তরাখণ্ডের দেরাদুনের এসএসপি অফিস এবং মাথরভালা ফায়ারিং রেঞ্জের কাছে কাকগুলিকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। মৃত ওই কাকগুলির নমুনা সংগ্রহ করে ভূপালের পরীক্ষাগারে পাঠানো  হয়েছিল, তারপরেই নিশ্চিত হওয়া গিয়েছে যে উত্তরাখন্ড রাজ্যেও বার্ড ফ্লু  তার থাবা বসিয়েছে।"

এদিকে, মহারাষ্ট্র রাজ্যে এখনো পর্যন্ত বার্ড ফ্লু-এর কোনো খবর না এলেও গোটা রাজ্যেই রেড এলার্ট জারি করা হয়েছে। এমনিতেই করোনা ভাইরাসের দাপটে দেশের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল মহারাষ্ট্র রাজ্যটি। কিন্তু বার্ড ফ্লু হয়েছে এমন কয়েকটি রাজ্যের সীমানা জুড়ে থাকায় মহারাষ্ট্র আর কোনোরকম ঝুঁকি নিতে চায় নি, আগে থেকেই রেড এলার্ট জারি করেছে যাতে তাদের রাজ্যে বার্ড ফ্লু ছড়িয়ে না পড়ে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages