দিল্লীর কৃষক আন্দোলনের জেরে হিমাচলের পর্যটন ব্যবসা ক্ষতিগ্রস্ত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দিল্লীর কৃষক আন্দোলনের জেরে হিমাচলের পর্যটন ব্যবসা ক্ষতিগ্রস্ত

Share This

দিল্লীর কৃষক আন্দোলনের জেরে হিমাচলের পর্যটন ব্যবসা ক্ষতিগ্রস্ত
ম্যাল রোড , সিমলা 


আজ খবর (বাংলা),  সিমলা, হিমাচল প্রদেশ, ২৯/০১/২০২১ : পাঞ্জাব, হরিয়ানা এবং দিল্লীর কৃষক আন্দোলনের রেশ পড়ল হিমাচল প্রদেশের পর্যটনে। মাথায় হাত পড়েছে হিমাচলের পর্যটন ও হোটেল ব্যবসায়ীদের।

বছরের এই সময়টায় হিমাচল প্রদেশে পর্যটকদের ব্যাপক ভীড় লেগে থাকে। এই সময়ে তুষারপাত হয় না, অথচ ঠাণ্ডার  একটা কামড় থাকে। হিমাচলের উচ্চ পাহাড়ি অঞ্চলগুলিতে বরফ  দেখতে পাওয়া যায়। হিমাচল মোহময়ী রূপ ধারণ করে। হিমাচলের এই অন্যান্য রূপ দেখতেই ছুটে আসেন অসংখ্য পর্যটক। কিন্তু এই বছর হিমাচলের বিভিন্ন পর্যটনকেন্দ্রে পর্যটকদের সংখ্যা অত্যন্ত কম।  মাথায় হাত পড়েছে, হোটেল ব্যবসায়ী, পর্যটন ব্যবসায়ী এবং সেই সমস্ত মানুষদের যাঁরা গাড়ি ভাড়া দেওয়ার ব্যবসার সাথে যুক্ত থাকেন।

হোটেল মালিকরা জানাচ্ছেন, এই সময়টায় পর্যটকদের যে ভীড় লেগে থাকে ,তা মূলত হিমাচল প্রদেশের আশেপাশের রাজ্য গুলি থেকেই আসা পর্যটকদের জন্যেই হয়। এই পর্যটকেরা আসেন দিল্লী, পাঞ্জাব, হরিয়ানা বা  উত্তরপ্রদেশ থেকে। কিন্তু দিল্লী সীমান্তে যেভাবে কৃষক আন্দোলনের জেরে অশান্তি ছড়িয়ে পড়েছে, তাতে হিমাচলে পর্যটন ব্যবসায়ে যথেষ্ট প্রভাব পড়েছে। তবে পর্যটন ব্যবসায়ীরা আশা করছেন দ্রুত এই সমস্যা মিটে যাবে।

এমনিতেই গত বছর করোনা আবহে দীর্ঘদিন ধরে লক ডাউন চলার জন্যে পর্যটন ব্যবসায়ে ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়তে হয়েছে। যে ক্ষয় ক্ষতি এবার ধীরে ধীরে পুষিয়ে নেওয়ার পরিকল্পনা করছিলেন পর্যটনের সাথে যুক্ত মানুষরা। কিন্তু  হঠাৎ করে দিল্লীর কৃষক আন্দোলন যে হিমাচল প্রদেশের পর্যটন ব্যবসায়ে এভাবে প্রভাব ফেলবে, সেটা ভাবতে পারেন নি কেউই। সিমলা, মানালির হোটেলগুলি ফাঁকা পড়ে  রয়েছে। অনেক অগ্রিম বুকিং বাতিল হয়ে যাচ্ছে। ভাড়ার গাড়িগুলিও স্ট্যান্ডে ভীড় জমাচ্ছে বটে, কিন্তু পর্যটক পাওয়া যাচ্ছে না। 



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages