২৩ থেকে ২৬ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে দুর্গাপুর ব্রীজ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


২৩ থেকে ২৬ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে দুর্গাপুর ব্রীজ

Share This

২৩ থেকে ২৬ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে দুর্গাপুর ব্রীজ


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২২/০১/২০২১ : আগামী ২৩ তারিখ থেকে ২৬ তারিখ পর্যন্ত বন্ধ রাখা  হচ্ছে দক্ষিণ কলকাতার দুর্গাপুর ব্রীজ। দক্ষিণ কলকাতার নিউ আলিপুর থেকে  থেকে চেতলা  পর্যন্ত যাতায়াতের ক্ষেত্রে এই দুর্গাপুর ব্রীজ যথেষ্ট গুরুত্ত্বপূর্ন ভূমিকা গ্রহণ করে।

যেটা জানা যাচ্ছে, ২৩ তারিখ অর্থাৎ আগামীকাল থেকেই দুর্গাপুর ব্রীজ বন্ধ করে দেওয়া হচ্ছে, এবং ২৬ তারিখ অর্থাৎ প্রজাতন্ত্র দিবসের দিন ফের এই ব্রীজ খুলে দেওয়া হবে জনসাধারণের জন্যে। মূলত এই কয়েকদিনের মধ্যেই দুর্গাপুর ব্রীজের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এই মুহূর্তে দুর্গাপুর ব্রীজ ভার বহনে কতটা সক্ষম দেখা হবে সেটাই। যদি সেক্ষেত্রে মেরামতির প্রয়োজন থাকে, তাহলে অদূর ভবিষ্যতে মেরামতির কাজও করা হতে পারে।  

আগামীকাল রাত্রি ১০টা থেকে ২৬ তারিখ ভোর ৫টা  পর্যন্ত দুর্গাপুর ব্রীজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সময়ের মধ্যেই দুর্গাপুর ব্রীজের বর্তমান পরিস্থিতি এবং ভার বহন ক্ষমতা পরীক্ষা করে দেখা হবে। আগে ডায়মন্ড হারবার রোডের ওপর মাঝেরহাট  ব্রীজ ভেঙে যাওয়ায় সেই সেতু প্রায় প্রায় দুই বছর বন্ধ রাখা হয়েছিল। মাঝেরহাট ব্রীজের বদলে একটি বেইলি ব্রীজ করে দেওয়া হলেও দুর্গাপুর ব্রীজকে প্রচুর গাড়ির ভার বহন করতে হয়েছে।  ২ বছর ধরে প্রচুর ট্রাফিকের চাপ সামলাতে হয়েছে। তাই এবার দুর্গাপুর ব্রীজের স্বাস্থ্য পরীক্ষা করা জরুরি হয়ে পড়েছে।

যে কয়েকদিন দুর্গাপুর ব্রীজ বন্ধ থাকবে, সেই কয়েকদিন মাঝেরহাট ব্রীজ, বেইলি ব্রীজের ওপর চাপ একটু বাড়বে। তবে দুর্গাপুর ব্রীজকে এড়িয়ে টালিগঞ্জ ফাঁড়ি, চেতলা লক গেট বস্তির রাস্তা ধরেও চলে যাওয়া যাবে। ছোটগাড়ী বা দ্বিচক্রযানগুলির যাওয়ার জন্যে রয়েছে আরও কিছু রাস্তা, যেগুলি  ধরে অনায়াসে অন্য বড় রাস্তায় পৌঁছে যাওয়া সম্ভব হবে।  তাছাড়া ২৩ ও ২৪ তারিখ ছুটি থাকায় ট্রাফিকের চাপ একটু কম থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages