২৩ তারিখে নেতাজিকে নিয়ে কোনো নতুন বার্তা দেবেন প্রধানমন্ত্রী, তাকিয়ে গোটা দেশ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


২৩ তারিখে নেতাজিকে নিয়ে কোনো নতুন বার্তা দেবেন প্রধানমন্ত্রী, তাকিয়ে গোটা দেশ

Share This

২৩ তারিখে নেতাজিকে নিয়ে কোনো নতুন বার্তা দেবেন প্রধানমন্ত্রী, তাকিয়ে গোটা দেশ


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২০/০১/২০২১ : নেতাজি সুভাষ চন্দ্র বসু সংক্রান্ত সরকারি সব ফাইল প্রকাশ্যে আনা হোক বলে ফের একবার দাবী করল রাজ্য সরকার।  

আর তিনদিন পরেই নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম  জন্মজয়ন্তী। এই বছর থেকেই নেতাজীর জন্মদিবস গোটা দেশেই 'জাতীয় পরাক্রম দিবস' হিসেবে পালন করার জন্যে বিজ্ঞাপ্তি জারি করেছে কেন্দ্র সরকার। কিন্তু এই দিবসটিকে দেশপ্রেম দিবস হিসেবে পালন করা হোক, এমনটাই চেয়েছিল রাজ্য সরকার এবং নেতাজির পরিবার। তবে দেশপ্রেম দিবস নয়, দেশজুড়ে এই দিনটিকে পরাক্রম দিবস হিসেবে পালন করা হবে বলে জানানো হয়েছে কেন্দ্র সরকারের তরফ থেকে। যদিও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, "পরাক্রম কথাটির মানে আমি খুব ভালভাবে বুঝিনা।"

রাজ্য সরকারের তরফ থেকে কেন্দ্র সরকারের কাছে বার বার দাবী জানানো হয়েছিল, যে নেতাজির জন্মজয়ন্তীতে জাতীয় ছুটি ঘোষণা করা হোক। কিন্তু কেন্দ্র সরকার এখনো তা ঘোষণা করে নি।. আগামী ২৩ তারিখে নেতাজির ১২৫তম  জন্মদিবস উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতায় আসছেন। সেদিন ভিকটোরিয়া  মেমোরিয়াল হল থেকে তিনি জাতির উদ্দেশ্যে কিছু ঘোষণা করতে পারেন। তাঁর সেই বক্তব্যের দিকে তাকিয়ে আছে গোটা দেশ.

ভিকটোরিয়া মেমোরিয়াল হলের অনুষ্ঠান সেরে প্রধানমন্ত্রী এলগিন রোডে  নেতাজির বাসভবনে যাবেন। এছাড়াও সেদিন আরও বেশ কিছু অনুষ্ঠান রয়েছে তাঁর। ২৩ তারিখ রাত্রি ৮টা  পর্যন্ত কলকাতায় থাকবেন প্রধানমন্ত্রী। সেদিন প্রধানমন্ত্রী নেতাজি সুভাষ চন্দ্র বসু সম্বন্ধে নতুন কোনো বার্তা দেন কিনা সেটাই দেখার।

এদিকে আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল নেতা সুখেন্দু শেখর রায় জানিয়েছেন, "রাজ্য সরকার নেতাজি সংক্রান্ত সব ফাইল প্রকাশ্যে এনেছে। অথচ কেন্দ্র সরকার বেশ কিছু ফাইল এখনো গোপনে রেখেছে। ২০০টি মত ফাইল প্রকাশ্যে আনা হয়েছে, অথচ কেন্দ্র সরকার বলছে ৩৫০ ফাইল প্রকাশ্যে এনেছে। কেন বাকি ফাইলগুলিও প্রকাশ্যে আনা  হচ্ছে না  ? ১৯৪২ সাল থেকে ১৯৪৫ সাল পর্যন্ত নেতাজিকে নিয়ে একটি বই লেখা হয়েছিল, যা অত্যন্ত গোপনে সংরক্ষণ করা হয়েছে দেশের প্রতিরক্ষা দপ্তরের ইতিহাস বিভাগে। যেখানে পরিস্কার করে বলা হয়েছে, তাইহোকুতে বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়নি নেতাজির। তিনি অন্য কোথাও চলে গিয়েছিলেন। তার স্পষ্ট তথ্য ও প্রমাণ ওই বইটিতে দেওয়াও আছে। কেন সেই বই এখনো প্রকাশ করছে না কেন্দ্র সরকার ? "

নেতাজির অন্তর্ধান নিয়ে দেশের স্বাধীনতার এত বছর পরেও কুয়াশাচ্ছন্ন রেখে দেওয়া হয়েছে কেন ?  কেনই বা বিজেপি সরকার এতদিন ধরে ক্ষমতায় থাকার পরেও নেতাজির রহস্য উদ্ঘাটন করা গেল না ? কোন ভয়ানক শক্তি এখনো নেতাজির রহস্য উন্মুক্ত করতে বাধা দিয়ে চলেছে ? নেতাজি সম্বন্ধে পুরো সত্য কি মানুষের জানার অধিকার নেই ? এই প্রশ্ন সমগ্র ভারতবাসীর। আগামী ২৩ তারিখে সকলের প্রিয় নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তীতে কি প্রধানমন্ত্রী এই বিষয়ে আলোকপাত করবেন ? দেশবাসীর নজর থাকবে সেইদিকেই। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages