প্রায় ৮৮২ কোটি টাকা জিএসটি ফাঁকি, গ্রেপ্তার ১ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রায় ৮৮২ কোটি টাকা জিএসটি ফাঁকি, গ্রেপ্তার ১

Share This

প্রায় ৮৮২ কোটি টাকা জিএসটি ফাঁকি, গ্রেপ্তার ১


আজ খবর  (বাংলা),   নতুন দিল্লী,  ভারত,  ০৩/০১/২০২০ :   সেন্ট্রাল জিএসটি বা সিজিএসটি-র দিল্লি ওয়েস্ট কমিশনারেট পণ্য ও পরিষেবা কর বাবদ শুল্ক ফাঁকি দেওয়ার দায়ে একজনকে গ্রেফতার করেছে। কমিশনারেটের পক্ষ থেকে জানা গেছে কোনোরকম রেজিস্ট্রেশন বা শুল্ক মেটানো ছাড়াই একটি সংস্থা গোপনে গুটকা/পান মশলা/তামাকজাত সামগ্রীর উৎপাদন ও সরবরাহ করতো। উৎপাদন কেন্দ্রে অভিযান চালিয়ে জানা গেছে অবৈধভাবে গুটকা/পান মশলা/তামাকজাত সামগ্রী উৎপাদন চলছিল। এমনকি উৎপাদন কেন্দ্রে যন্ত্রপাতি, কাঁচামাল এবং উৎপাদিত পণ্য রাখার গুদামঘর পর্যন্ত ছিলো। অবৈধ এই কারখানাটিতে প্রায় ৬৫ জন শ্রমিক সেসময় কাজ করছিলেন। উৎপাদিত গুটকা বা অন্যান্য সামগ্রী দেশের বিভিন্ন রাজ্যে সরবরাহ করা হচ্ছিল। কমিশনারেটের এই অভিযানে বিপুল পরিমাণ গুটকা ও কাঁচামাল সহ চুন, সাদা খাট্টা, তামাক পাতা বাজেয়াপ্ত হয়েছে। এই সমস্ত সামগ্রীর বাজার মূল্য প্রায় ৪ কোটি ১৪ লক্ষ টাকা।

অভিযান চালানোর সময় প্রাপ্ত প্রামান্য তথ্য সংগ্রহ করে এবং সেখানে কর্মরতদের জবানবন্দী থেকে জানা গেছে এই অবৈধ কারখানাটিতে উৎপাদিত সামগ্রীর ক্ষেত্রে প্রাচ ৮৩১ কোটি ৭২ লক্ষ টাকার শুল্ক ফাঁকি দেওয়া হয়েছে। ঘটনার তদন্ত চলছে।
 
দিল্লি জনে পণ্য ও পরিষেবা কর ফাঁকি দেওয়া রুখতে ধারাবাহিকভাবে অভিযান চালানো হচ্ছে। এর ফল স্বরূপ চলতি অর্থবর্ষে ৪ হাজার ৩২৭ কোটি টাকা কর ফাঁকে দেওয়া হয়েছে বলে জানা গেছে। কর ফাঁকির এই ঘটনাগুলিতে ইতিমধ্যেই ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে।
 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages