অবশেষে ভারতে করোনার প্রতিষেধক টিকা দেওয়ার কাজ শুরু হতে চলেছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অবশেষে ভারতে করোনার প্রতিষেধক টিকা দেওয়ার কাজ শুরু হতে চলেছে

Share This

অবশেষে ভারতে করোনার  প্রতিষেধক টিকা দেওয়ার কাজ শুরু হতে চলেছে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১১/০১/২০২১ : সারা দেশজুড়ে কোভিড ভ্যাকসিনের প্রয়োগ শুরু হচ্ছে। এজন্য কেন্দ্রীয় সরকার বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল গুলির সঙ্গে সমন্বয় রেখে চলেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে আজ বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভ্যাকসিন সংক্রান্ত কোউইন- সফটওয়্যার  সম্পর্কে বিস্তারিত জানানো হয়।

আজকের এই বৈঠকে পৌরোহিত্য করেন কোভিড মোকাবিলার জন্য গঠিত এম্পাওয়ার্ড গ্রুপ অফ টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট- এর চেয়ারম্যান শ্রী রাম সেবক শর্মা। বৈঠকে বিভিন্ন রাজ্যের প্রধান সচিব, ন্যাশনাল হেলথ মিশন এর অধিকর্তারা ছাড়াও স্বাস্থ্যমন্ত্রীর আধিকারিকরা। ভ্যাকসিন মহড়ার বিষয়টি নিয়েও বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

শ্রী আর এস শর্মা তাঁর বক্তব্যে কোউইন সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে ভ্যাকসিন গ্রহীতাদের আধার কার্ডের প্ল্যাটফর্ম ব্যবহারের প্রতি তিনি গুরুত্বারোপ করেন। সংশ্লিষ্ট সফট্ওয়ারে কিভাবে ভ্যাকসিন গ্রহীতাদের তথ্য নথিভুক্ত করতে হবে তা নিয়েও এদিন বিস্তারিত আলোচনা হয়। 

দেশে বর্তমান কোভিড ১৯-এর পরিস্থিতি এবং দেশব্যাপী সুষ্ঠুভাবে প্রতিষেধক দেওয়া নিয়ে আজও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়ালি বৈঠক করতে পারেন বলে প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে জানা গিয়েছে। আগামী ১৬ তারিখ গোটা দেশেই করোনার  প্রতিষেধক টিকা দেওয়ার কাজ শুরু করা হবে বলে জানানো হয়েছে।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages