নেতাজির জন্মজয়ন্তীতে দেশনায়ক দিবস বনাম পরাক্রম দিবস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নেতাজির জন্মজয়ন্তীতে দেশনায়ক দিবস বনাম পরাক্রম দিবস

Share This
নেতাজির জন্মজয়ন্তীতে দেশনায়ক বনাম পরাক্রম


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২৩/০১/২০২১ : আজ নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম  জন্মজয়ন্তী উপলক্ষে রাজ্য সরকার পালন করছে 'দেশনায়ক দিবস'। গোটা রাজ্যেই আজ সাড়ম্বরে পালিত হচ্ছে  নেতাজি জয়ন্তী।

আজ শ্যামবাজার পাঁচমাথার মোড়ে নেতাজি মূর্তির পাদদেশে ছোট একটি মঞ্চে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঞ্চকে ঘিরে ছিলেন অসংখ্য মানুষ। ঘড়িতে যখন ঠিক ১২টা  ১৫ মিনিট, অর্থাৎ নেতাজির জন্মমুহূর্তে  মমতা বন্দ্যোপাধ্যায় শংখধ্বনি দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন। বেজে ওঠে সাইরেন। নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান করে মমতা বন্দ্যোপাধ্যায় একটি পদযাত্রার সূচনা করেন। 

এই মুহূর্তে সেন্ট্রাল এভিনিউ ধরে সেই পদযাত্রা ক্রমশঃ  এগিয়ে চলেছে ধর্মতলার অভিমুখে। হাজার হাজার মানুষ মমতার সাথে পা মিলিয়েছেন আজকের পদযাত্রায়। শ্যামবাজার পাঁচ মাথার মোড়  থেকে এই পদযাত্রা প্রায় সাড়ে ৭ কিলোমিটার পথ অতিক্রম করে পৌঁছাবে রেড রোডে।  সেখানে নেতাজিকে শ্রদ্ধা জানিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আজকের দিনটিকে রাজ্য সরকার 'দেশনায়ক দিবস' হিসেবে পালন করছে। নেতাজিকে শ্রদ্ধা জানাতে আজকের দিনটিকে কেন্দ্র সরকার পালন করছে পরাক্রম দিবস হিসেবে। এরপর থেকে প্রতি বছর গোটা দেশ নেতাজি জন্মজয়ন্তী দিনটিকে 'পরাক্রম দিবস' হিসেবে পালন করবে। আজ দুপুর তিনটের সময় কলকাতায় আসছেন নরেন্দ্র মোদী। তিনি ভিক্টরিয়া  মেমোরিয়াল হলে নেতাজির জন্মজয়ন্তী পালন করবেন। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বান্দ্যোপাধ্যায়েরও। 

আজকের দিনটিকে কেন্দ্র সরকার দেশপ্রেম দিবস হিসেবে পালন করুক, চেয়েছিলেন নেতাজির পরিবারের সদস্যরা, কিন্তু কেন্দ্র সরকার আজকের দিনটিকে পরাক্রম দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত নেয়; এদিকে রাজ্য সরকার আজকের দিনটিকে দেশনায়ক দিবস হিসেবে পালন করছে। তাবে আম জনতার কাছে আজকের দিনটি শুধুই নেতাজি জয়ন্তী।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages