১১ বালুচ শ্রমিক হত্যা, পাকিস্তানের মুখ পুড়ল আরও একবার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


১১ বালুচ শ্রমিক হত্যা, পাকিস্তানের মুখ পুড়ল আরও একবার

Share This

১১ বালুচ শ্রমিক হত্যা হত্যা, পাকিস্তানের মুখ পুড়ল আরও একবার


আজ খবর (বাংলা), নিউ ইয়র্ক,  যুক্তরাষ্ট্র, ০৬/০১/২০২১ : বিশ্বের দরবারে ফের একবার মুখ পুড়ল পাকিস্তানের। বালুচিস্তানে ১১ জন কয়লা শ্রমিকের ওপর জঙ্গীদের গুলিচালনার ঘটনায় পাকিস্তানকেই দুষল ইউনাইটেড নেশন্স জেনারেল এসেম্বলি। 

গত রবিবার বালুচিস্তানে কয়লা শ্রমিকদের ওপর গুলি চালিয়ে নির্মমভাবে হত্যা করেছিল পাকিস্তানের জঙ্গীরা। অস্ত্রধারী জঙ্গীরা কয়লা খনি অঞ্চল থেকে শ্রমিকদের কাছাকাছি পাহাড়ি অঞ্চলে তুলে নিয়ে যায়, তারপর লাইনে দাঁড় করিয়ে তাদের ওপর গুলি চালায় জঙ্গীরা। ঘটনাস্থলেই ১১ জন নিরপরাধ অসহায় শ্রমিক মারা যান এবং কয়েকজন গুরুতরভাবে আহত হন। পাকিস্তানের ইমরান সরকারের ওপর এমনিতেই ব্যাপক চটে আছে বালুচিস্তানের সাধারণ মানুষ; এই ঘটনায় যেন আগুনে ঘি পড়ল।  

বালুচিস্তানের বিশাল সংখ্যক মানুষ  শ্রমিকদের আত্মীয়দের সাথে ধর্ণায় বসেছেন, তাঁদের দাবী, যতক্ষন না ইমরান খান নিজে সেখানে এসে কথা বলবেন, ততক্ষন তাঁরা ধর্নায় বসে থাকবেন। পাকিস্তান জঙ্গীদের আঁতুরঘর, সেখানে জঙ্গীদের ওপর কোনো নিয়ন্ত্র্রন নেই ইমরান সরকারের। জঙ্গী এবং পাক সেনাবাহিনীর হাতে এভাবে বহুবার খুন হতে হয়েছে বালুচিস্তানের সাধারণ মানুষকে। যার কোনো বিচার আজ পর্যন্ত পান নি বালুচরা। তাঁদের ওপর পাক সরকারের অত্যাচার সব সীমা লঙ্ঘন করে গিয়েছে, আর তা নিয়ে বিশ্বের অনেকগুলি দেশে সরব হয়ে বালুচরা প্রতিবাদ জানিয়ে  চলেছেন বেশ কিছুদিন ধরেই। কিন্তু তাঁদের ওপর পাকিস্তানের নির্মম নিষ্ঠুরতা যেন থামতেই চাইছে না। এর শেষ কবে হবে কেউ তা জানে না। 

ইউ এন  সেক্রেটারি জেনারেল এন্টনিও গুটারেজ এবং ইউনাইটেড নেশন্স জেনারেল এসেম্বলির প্রেসিডেন্ট ভলক্যান বোঝকির নিরপরাধ ১১জন খনি শ্রমিককে গুলি করে হত্যার জন্যে পাকিস্তান সরকারের চরম নিন্দা করেছেন এবং শ্রমিক পরিবারদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তাঁরা বলেছেন, "ইমরান  খানের উচিত বালুচিস্তানে গিয়ে মৃতদের আত্মীয়াদের সমবেদনা জানানো।" তাদের দেশে জঙ্গী নিধন করতে পাকিস্তান যে এতটুকুও সচেষ্ট নয়, এই ঘটনা তা আরও  একবার প্রমাণ করে দিল।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages